শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অতিরিক্ত সচিবকে সভাপতি করে গাইবান্ধার উপনির্বাচনে তদন্ত কমিটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৫:৪২ পিএম

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে বিভিন্ন অনিয়ম পর্যবেক্ষণ করে গত বুধবার (১২ অক্টোবর) দুপুরে ভোটগ্রহণ বন্ধ করে নির্বাচন কমিশন (ইসি)। বন্ধ হওয়া উপনির্বাচনের সার্বিক বিষয় তদন্ত করে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। ইসি জানায়, নির্বাচনের বিভিন্ন অনিয়ম খুঁজে বের করতে ইসির অতিরিক্ত অশোক কুমার দেবনাথকে সভাপতি করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই কমিটি আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিলে গাইবান্ধা-৫ আসনের ভোটের বিষয়ে পরবর্তী নির্দেশনা দেবে ইসি।
কমিটির অপর সদস্যরা হলেন- ইসির যুগ্ম সচিব কামাল উদ্দিন বিশ্বাস ও শাহেদুন্নবী চৌধুরী। এর আগে দুপুরে সংবাদ সম্মেলনে তদন্ত কমিটি প্রসঙ্গে সিইসি বলেন, নির্বাচনের অনিয়মগুলো তদন্ত করে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে একটি কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পরে গাইবান্ধা-৫ আসনের পরবর্তী নির্বাচন বিষয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন