বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

উলিপুরে পাঁচ লাখ সিএফটি বালুসহ ট্রাক্টর জব্দ

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কুড়িগ্রামের উলিপুরে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি বন্ধের সরকারি নির্দেশ উপেক্ষা করায় পাঁচ লাখ সিএফটি বালু ও একটি বালু ভর্তি ট্রাক্টর জব্দ করেছেন সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান।
কুড়িগ্রামের উলিপুর উপজেলার ব্রম্মপুত্র নদ তীরবর্তী পালের ঘাট এলাকায় অবৈধভাবে তোলা বালু বিক্রির সময় এ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী মাহমুদুর রহমান।
জানা যায়, ওই ঘাটে পানি উন্নয়ন বোর্ডের উন্নয়নকাজে বালুর প্রয়োজন দেখিয়ে একটি চিহ্নিত সিন্ডিকেট দীর্ঘ দিন ধরে নদী থেকে অবৈধ পন্থায় বালু উত্তোলন করে জেলা ও জেলার বাইরে বিক্রি করে আসছিল। সম্প্রতি বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসলে কিছুদিন আগে সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান উপজেলার হাতিয়া ইউনিয়নের পালের ঘাট এলাকায় গিয়ে বালু বিক্রি বন্ধের নির্দেশ দেন। তার ওই নির্দেশ উপেক্ষা করে সিন্ডিকেটটি বিপুল পরিমাণ বালু উত্তোলন করে জমা করেন এবং তা পর্যায়ক্রমে বিক্রি শুরু করে।
এ পরিস্থিতিতে গতকাল সেখানে পুনরায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি)। এ সময় বালু নিতে আসা ২টি ট্রাক্টর তাদের ভুল স্বীকার করে ভবিষ্যতে আর আসবে না বলে ক্ষমা প্রার্থনা করায় ২টি ট্রাক্টর জব্দ তালিকা থেকে বাদ দেন এবং চালকদের অপরাধের দায় থেকে মুক্তি দেন। বালু জব্দ করার সংবাদটি মুহূর্তে এলাকায় ছড়িয়ে পড়লে শত শত মানুষ নদীর পাড়ে ভিড় জমাতে থাকে। এ সময় শত শত উৎফুল্ল জনতা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী মাহমুদুর রহমানকে ধন্যবাদ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন