শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জঙ্গিবাদ প্রতিরোধে সর্তক অবস্থানে দায়িত্ব পালন করতে হবে, নিখোঁজ জিডি হলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করতে হবে: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৫:১২ পিএম

থানায় কোন নিখোঁজ জিডি হলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, জঙ্গিবাদ প্রতিরোধে আমাদেরকে আরো সর্তক অবস্থানে থেকে দায়িত্ব পালনের পাশাপাশি পুলিশের সাথে জনগণের সম্পৃক্তা বৃদ্ধি করতে হবে।

বৃহস্পতিবার ডিএমপি হেডকোয়ার্টার্সে সেপ্টেম্বর ২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় কমিশনার এসব কথা বলেন।

পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন ও আইনগতভাবে মানুষকে সেবা প্রদানের জন্য অধস্তন পুলিশ সদস্যদের নির্দেশ দেন ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, থানায় কোন নিখোঁজ জিডি হলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করতে হবে। জঙ্গিবাদ হঠাৎ যাতে মাথাচড়া দিয়ে কোন ঘটনা ঘটাতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। সামনের দিনগুলোতে রাজনৈতিক কর্মসূচীতে সংঘাত বাড়াতে কিছু মানুষ কাজ করবে, তাদের বিষয়েও সতর্ক থাকতে হবে।

শফিকুল ইসলাম বলেন, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, চুরি মামলা, ছিনতাই মামলা, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মূলতবি মামলা নিস্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্ব আরোপ করেন। এছাড়াও মাদক আসক্ত ব্যক্তি ও মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই গত আগস্ট মাসের খাতওয়ারী অপরাধ চিত্র বা অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়। আইন-শৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সকলকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন তিনি।

সভায় ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই গত সেপ্টেম্বর মাসের খাতওয়ারী অপরাধ চিত্র বা অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়। আইন-শৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সবাইকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনাও দেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন