শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মায়ের চিকিৎসার জন্য নিজেকে বিক্রির ঘোষণা

পার্বত্যমন্ত্রীর ৬ লাখ টাকা সহায়তা

মো. সাদাত উল্লাহ, বান্দরবান থেকে | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসা সহায়তার জন্য নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে বিক্রির ঘোষণা দেয় কলেজ পড়ুয়া মামুন। মায়ের চিকিৎসা সহায়তা পেতে ১০ বছরের জন্য নিজেক বিক্রি করার ঘোষণা দেওয়ার পর পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি গত বৃহস্পতিবার রাত ১০টায় ৬ লাখ টাকা মামুনের হাতে তুলে দেন। নিজের শেষ বিন্দু দিয়ে জরায়ু ক্যান্সারে আক্রান্ত মাকে বাচাঁতে চায় মো. আনোয়ারুল ইসলাম মামুন। গেলো ৪ মাস ধরে মাকে বান্দরবান ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে অর্থ সংকটে পড়ে মামুন। এহেন পরিস্থিতিতে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেকে শ্রমিক হিসেবে ১০ বছরের জন্য বিক্রির ঘোষণা দেন মামুন।

জানা যায়, বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং ওয়ার্ডের বাসিন্দা মো. নুরুল ইসলামের (৬০) একমাত্র পুত্র মো. আনোয়ারুল ইসলাম মামুন। তিনি বান্দরবান সরকারি কলেজের অর্নাস ৩য় বর্ষের ছাত্র। উন্নত শিক্ষার জন্য সূদুর আলীকদম থেকে বান্দরবান পৌরসভার নিউগুলশান এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। লেখাপড়া শেষে বান্দরবানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে পার্টটাইম চাকরি করতো। কিন্তুু ভাগ্যের নির্মম পরিহাসে হঠাৎ করে মামুনের মায়ের শরীরে দেখা দেয় নানা অসুখের উপসর্গসহ ক্যান্সার। আর তাই দেরি না করেই সব ছেড়ে মাকে নিয়ে ছুটে যায় চট্টগ্রামের বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছে। মামুন জানান, মার জরায়ু ক্যান্সার শনাক্ত হয় গেলো চারমাস আগে। তখন থেকে চিকিৎসা চালাচ্ছি, জরায়ুতে স্টেজ ফোর, শরীরে ছড়িয়ে পড়ছে, কিডনিত ছুয়েছে, বাম পাশের কিডনি নষ্ট হয়ে গেছে, ডান পাশেরটা চলমান রাখার জন্য অপারেশনের মধ্য দিয়ে পাইপ বসানো হয়েছে। বর্তমানে টাইফয়েড শনাক্ত হয়েছে, কেমোথেরাপিও চলমান। মামুন আরো জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ সহ বিভিন্ন হাসপাতাল তার মায়ের চিকিৎসা করিয়েছেন। চিকিৎসাবাবদ খরচ হয়েছে চৌদ্দ লাখ টাকা। এরমধ্যে আট লাখ টাকা নিজেদের আর বাকিটা ধার নেওয়া।

নিজেকে বিক্রির বিষয়ে মামুন বলেন, মায়ের জন্য আমি সব করতে পারি, তাই মাকে বাঁচাতে সামাজিকমাধ্যমে নিজেকে ১০ বছরের জন্য শ্রমিক/কামলা হিসেবে বিক্রি করতে ঘোষণা দিয়েছি। আমি বৈধ যেকোনো কাজ করতে পারবো। আমার সঙ্গে এখনো কাজের সন্ধান দিয়ে কেউ যোগাযোগ করেনি তবে কাজ পেলে আমি যোগ দেব এবং সেই অর্থ দিয়ে মায়ের চিকিৎসা চালিয়ে যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন