বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ফেনীতে অবৈধ দখল ও মিথ্যা মামলার প্রতিবাদ

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ফেনী পৌর শহরের ৬নং ওয়ার্ড সুলতানপুর এলাকায় অবৈধভাবে বসতবাড়ির জায়গা দখল করে গৃহ নির্মাণ ও মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে গত রোববার বিকেলে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী অরণ্য প্রসাদী ও জয়দেব প্রসাদী।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী জয়দেব প্রসাদী লিখিত বক্তব্যে বলেন, আমার বাড়ির বাসিন্দা ডা. নির্মলেন্দু প্রসাদীর ছেলে সঞ্জয় কুমার প্রসাদীর সাথে দীর্ঘ ১০-১২ বছর ধরে আমাদের পৈত্রিক ওয়ারিশী জায়গা জমিন সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছে। ওই বিরোধকে কেন্দ্র করে ২০১৫ সালে ভ‚মিদস্যু সঞ্জয় কুমার প্রসাদী আমার মালিকীয় জায়গায় জোরপূর্বক গৃহ নির্মাণ করে ফেলেন। কাজ করার সময় আমরা বাধা দিলে তিনি আমার পরিবারের লোকজনকে ঘর বাড়ি থেকে উচ্ছেদ হত্যা ও গুমের হুমকি দেয়। তখন এ বিষয়টি ফেনী পৌরসভার তৎকালীন মেয়র কে অবহিত করে কোন প্রতিকার পাইনি। এসব আঘাতে আমার পিতা সুভাষ প্রসাদী ২০১৮ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। অবৈধ গৃহ নির্মাণের বিষয়টি নিয়ে আমরা গত ১২/০৯/২০২২ইং তারিখে ফেনী পুলিশ সুপার বরাবরে অভিযোগ করলে ফেনী মডেল থানার এসআই আজিজ উভয় পক্ষকে নিয়া থানায় বৈঠক করে। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক আমিন দিয়া আমাদের সম্পত্তি মাপঝোপ হয়। ওই মাপঝোপে ডা. নির্মলেন্দু প্রসাদী তার মালিকানা জমি ৩০৬ খতিয়ানে উল্লেখ থাকে ১৬৫৩ দাগে ৮ শতক। কিন্তু ভ‚মিদস্যু সঞ্জয় প্রসাদী কৌশলে জোরপূর্বক তার দুই অংশ মিলে ৮ শতকের জায়গায় .৫৫ পয়েন্ট বাড়তি ভ‚মি দখলে রাখার বিষয়টি প্রমানিত হয়। জমির ১.০৬ পয়েন্ট প্রভাত চন্দ্র প্রসাদীর দখলে থাকলেও পরে তার সাথে আমাদের জায়গার আপোষ মিমাংশা হয়ে যায়। কিন্তু বিবাদীর ছেলে সঞ্জয় প্রসাদী এই মাপ মানতে রাজি নহে। উক্ত বিষয়ে মিমাংসার করার কথা বলিলে সঞ্জয় কুমার প্রসাদী ক্ষিপ্ত হইয়া আমার মালিকীয় দখলীয় জায়গায় নির্মানাধীন টাংকির কাজ বন্ধ করিয়া দেয় এবং নির্মাণ সামগ্রী নষ্ট করিয়া ফেলেন। সর্বশেষ ২৪/১০/২০২২ইং তারিখে ফেনী মডেল থানায় মিথ্যা অভিযোগ দায়ের করেন। এবং পরবর্তীতে বিগত ২৫/১০/২০২২ইং তারিখে ফেনীর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মিছ মামলা দায়ের করেন। যাহা সম্প‚র্ন মিথ্যা ও বানোয়াট। আমরা বর্তমানে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। মিথ্যা মামলা দায়েরকারী, ভ‚মিদস্যু সঞ্জয়ের হয়রানী থেকে মুক্তি পেতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জয়দেব প্রসাদী, অরণ্য প্রসাদী, ইন্দ্রজিত প্রসাদী, মিন্টু প্রসাদী, প্রভাত প্রসাদী, শিবু প্রসাদীসহ পরিবারের সদস্যরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন