শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

এই বাংলাদেশকে টেনে আর নিচে নামানো যাবেনা-নৌপরিবহন প্রতিমন্ত্রী

বাংলাদেশ উন্নয়নের মহা সড়কে উঠে গেছে

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৪:১২ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এম.পি বলেছেন, কোন সবাবেশে কাজ হবেনা। দেশের সব কিছু ঠিক ঠাক চললেও তারা বলছে দেশ নাকি শেষ হয়ে গেছে। দেশ শেষ হয় নাই। যারা বলছে, তারাই শেষ হয়ে যাচ্ছে। বলেই তারা মরণ কামড় দিতে চায়। তারা নির্বাচন থেকে সরে দাড়িয়ে নির্বাচন বানচাল করার চষ্টো করেছিলো। করতে পেরেছে? পারেনাই। এদেশে টানা ৯৩ দিন অবরোধ করেছে। জ্বালাও, পোড়াও ভাংচুর ও লুটপাট করেছে। তারা এই দেশটিকে পাকিস্তান শ্রীলঙ্কারমত একটি ব্যর্থ রাষ্ট্র বানাতে চায়। যে দলের প্রধান এতিমের টাকা মেরে খেয়ে সাজা ভোগ করে এবং তার ছেলে পলাতক থাকে। তাদের মুখে দেশের কল্যাণের কথা মানায় না। ৭৫-এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে জিয়া-এরশাদ-খালেদারা শুধু দেশের সম্পদ লুটপাট ও দূর্নীতি করেছে। এদেশে শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, রাস্তাঘাট কিছুই ছিলোনা। ২০০৮ সালের পর থেকে শেখ হাসিনার সরকার আমলে দেশের আমুল পরিবর্তন হয়েছে। বাংলাদেশ এগিয়ে গেছে। বাংলাদেশ উন্নয়নের মহা সড়কে উঠে গেছে। এই বাংলাদেশকে টেনে আর নিচে নামানো যাবেনা। শনিবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগ এর আয়োজনে, ৫১ তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, এই সমবায় তৈরী হয়েছিলো দেশ মাতৃকা রক্ষার জন্য। বঙ্গবন্ধুর ডাকে মানুষ ঐক্য থেকে সমবায় আন্দোলন গড়ে তুলছিলো। বঙ্গবন্ধুর নের্তৃত্বে সকল জাতি ঐক্য থেকে ৭১-এ মহান মুক্তিযুদ্ধ করে এদেশের স্বাধীনতা এনেছে। এখন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে সকল জাতি ঐক্য আছে এবং দেশের উন্নয়ন করে যাচ্ছে। আমাদের প্রতিক্ষণে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শণ ধারণ করতে হবে। তবেই বাংলাদেশ তার অভিষ্ঠ লক্ষে পৌছে যাবে। বাংলাদেশ একটি শান্তির দেশ। বাংলাদেশ একটি পৃথ্বীবির ঈর্ষনীয় দেশ। কোভিড ব্যবস্থাপনার ক্ষেত্রে ৫টি দেশের মধ্যে বাংলাদেশের নাম আছে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এটি আমাদের অনেক বড় অর্জন। শুধু তাই নয়, নারী জাগরণে শেখ হাসিনার নেতৃত্ব অবিস্বরণীয় হয়ে থাকবে। তিনি গত ১৪ বছরে দেশের সকল নারীকে ঘর থেকে বের করে নিয়ে এসেছে। এই নারীরা এখন দেশের প্রতিটি জায়গায় কাজ করছে এবং দেশে নারীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিনত হবে।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আফছানা কাওছার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা কমিশনার ( ভুমি) আব্দুল ওয়াজেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, বিরল থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হাসান রেজা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু, সাবেক ডেপুটি কমান্ডার রহমান আলী ও জেলা পরিষদের সদস্য মোশারফ হোসেন ।স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা হাফিজুর রহমান রহমান। এছাড়া সমবায়ী সংগঠক বিভুতি ভুষন রায়, রাবেয়া খাতুন প্রমুখও বক্তব্য রাখেন। প্রধান অতিথি একই মঞ্চে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত নির্যাতিত দুঃস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিল হতে মুঞ্জুরীকৃত অনুদানের চেক বিতরণ করেন এবং বিকালে তিনি উপজেলার ১২ নং রাজারামপুর ইউপি’র দিনাজপুর জেলার ঢেপা, পুনর্ভবা ও টাঙ্গান নদীর তীর সংরক্ষণ শীর্ষক প্রকল্পের শুভ উদ্ধোধন ও আজিমপুর উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্ধোধন ও শুধী সমাবেশে যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন