শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সভাপতি বার ভূঁইয়া ও সাধারণ সম্পাদক টুটুল

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ৯:২২ এএম

জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন সম্পন্ন হয়েছে। গত ৬ নভেম্বর রবিবার জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য সহিদুর রহমান, জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা সৈয়দ শওকত আলী।
সম্মেলনে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ও যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির আহ্বায়ক মোহাম্মদ এ বার ভূঁইয়া। সঞ্চালনায় ছিলেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক কমিটির সদস্য সচিব আসেফ বারী টুটুল।
মঞ্চে নের্তৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য, বিশিষ্ট কলামিস্ট সাঈদ তারেক জাফর মিতা, আলতাফ হোসেন, মাহাবুবুর রহমান অনিক, তোফায়েল আহমেদ চৌধুরী, সবির লস্কর ও আব্দুন নূর।
সম্মেলনে আগামী ২০২৩-২০২৪ সালের নেতা নির্বাচন করা হয়। সভাপতি পদে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির আহ্বায়ক মোহাম্মদ এ বার ভূঁইয়া ব্যতিত অন্য কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সভাপতি হিসেবে মোহাম্মদ এ বার ভূঁইয়াকে নির্বাচন করা হয়। সাধারণ সম্পাদক পদের জন্য প্রথমে চার জন প্রতিদ্বন্দ্বী থাকলেও মো: আলতাফ হোসেন তার প্রার্থিতা প্রত্যাহার করে নেন। সাধারণ সম্পাদক পদপ্রার্থী ছিলেন আসেফ বারী টুটুল, জাফর মিতা, মাহাবুবুর রহমান অনিক। তিন জন সাধারণ সম্পাদক প্রার্থীর মধ্যে সরাসরি ভোট হয়। এবং মোট ৪৬জন কান্সিলর ভোট প্রদান করেন। নির্বাচনী ফলাফলে ৩৩ ভোট পেয়ে আসেফ বারী টুটুল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। জাফর মিতা পেয়েছেন ৭ ভোট এবং মাহাবুবুর রহমান অনিক পেয়েছেন ৬ ভোট।
৩ সদস্য বিশিষ্ট কমিটি নির্বাচন পরিচালনা করেন। জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতি ৩ সদস্যের এই কমিটিতে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেন। বাকী দুজনের মধ্যে ছিলেন জাতীয় পার্টির সাবেক সাংসদ সহিদুর রহমান ও যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা সৈয়দ শওকত আলী। কাউন্সিলররা সরাসরি ব্যালট পেপারের মাধ্যমে ভোট প্রদান করেন।
সম্মেলন উপলক্ষ্যে পেনসিলভ্যানিয়া, নিউজার্সি, বাফেলো, ফ্লোরিডা, কানেকটিকাটসহ বিভিন্ন স্টেট থেকে নের্তৃবৃন্দ উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন। সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিএপি স্থানীয় নের্তৃবৃন্দ উপস্থিত থেকে সম্মেলনকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্ত বক্তব্য রাখেন।
সম্মেলনের পরের দিন জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির নেতা-কর্মী সমর্থকরা বিজয় বেনার, প্লেকার্ড নিয়ে মিষ্টি বিতরণ করে বিজয় উৎসব করেন। এ সময় দলের নের্তৃবৃন্দ ছাড়াও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত থেকে সংহতি প্রকাশ করেন।
সম্মেলনে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির নের্তৃবৃন্দর মধ্যে আরো উপস্থিত ছিলেন আবেদ চৌধুরী, শাহাজাহান সাজু, আব্দুল কাদির লিপু, আ ন ম খায়রুল আলম, হাবিবুর রহমান হাবিব, হাবিবা বেগম, কান্তা হোসেন, রোজি ফাহিমা, শামীম আহমেদ, ওয়াসিম খোন্দকার, রবিউল আলম, রুবেল আহমেদ, এন রুবেল, মমিন উদ্দিন, মেহেরুজ্জামান জেবলিন, মনিরুল ইসলাম, নূর ইসলাম বর্ষণ, গোলাম সরোয়ার চৌধুরী, মনিরুজ্জামান মনির প্রমুখ।
মোহাম্মদ এ বার ভূঁইয়া বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন সফলভাবে সম্পন্ন হয়েছে। এ মাসেই যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির পূর্ণঙ্গ কমিটি গঠন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন