বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মাগুরায় আনুষ্ঠানিকভাবে ধান কাটা উৎসব

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

মাগুরার শ্রীপুর উপজেলার হাজরাতলা মাঠে গত সোমবার বিকেলে ‘ধান কর্তন উৎসব ও তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে’ কৃষকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শ্রীপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ সুফি মো. রফিকুজ্জামান-এর সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার কৃষিবিদ মো. মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (উপ-সচিব) শাহাদাত হোসেন মাসুদ, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শ্যামানন্দ কুণ্ডু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউপি চেয়ারম্যান মো. হুমাউনুর রশিদ মুহিত, ডাঃ সুশান্ত কুমার বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সালমা জাহান নিপা।
এর আগে অতিথিগণ পার্শ্ববর্তী মধুপুর মাঠে আশুতোষ বিশ্বাসের কমলালেবুর বাগান পরিদর্শন করেন। পরে হাজরাতলা মাঠে ধান কর্তন কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম।
অনুষ্ঠানে জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, কৃষি বিভাগের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। পরে কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়।
জেলা প্রশাসক ড. আশরাফুল আলম কমলালেবুর বাগান দেখেন। তিনি বলেন, সরকার জেলার ২৫ হাজারের বেশি কৃষককে প্রণোদনার আওতায় বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার প্রদান করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন