রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিউজিল্যান্ড ওয়ানডে দলে ফিরলেন ব্রুম, রনকি

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আগামী ২৬ ডিসেম্বর থেকে বাংলাদেশের বিপক্ষে অনুষ্ঠেয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। চোখের অপারেশনের পর সেরে না ওঠায় রস টেলরকে ফিরিয়ে আনা হয়নি বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে। তবে কপাল খুলেছে নেইল ব্রূম এবং লুক রনকির। ঘোষিত ১৩ সদস্যের দলে জায়গা পেয়েছেন এই ২ ক্রিকেটার।
২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে জাতীয় দলকে এক বছরের বেশি সার্ভিস দিতে পারেননি ডান হাতি মিডল অর্ডার নেইল ব্রূম। ২২ টি ওয়ানডে ম্যাচে ৩৩৩ রান, গড় মাত্র ১৭.২২Ñ৬ বছর আগে ক্যারিয়ার থমকে দাঁড়িয়েছিল তাই নেইল ব্রূমের। সেই কিউই মিডল অর্ডারই ৬ বছর পর ফিরেছেন ওয়ানডে স্কোয়াডে। চলমান মৌসুমে শেফিল্ড শিল্ডে ৭ ইনিংসে ৩৫৪ রান ( গড় ৫৯.০০) এবং গত বছর ফোর্ড ট্রফিতে ৩ সেঞ্চুরি, ২ ফিফটিতে ৫০৮ রানে নজড়কাড়া পারফরমেন্সে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে কিউই নির্বাচক কমিটি ফিরিয়ে এনেছে ৩৩ বছর বয়সী এই মিডল অর্ডারকে। এদিকে ভারত এবং দ.আফ্রিকার বিপক্ষে যাচ্ছে-তাই ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া সফরের দলে জায়গা হারিয়েছিলেন উইকেট কিপার লুক রনকি। প্লাঙ্কেট শিল্ডে ফিরে পেয়েছেন ফর্ম, সেঞ্চুরির পাশে গত বৃহস্পতিবার ৫৮ রানের নট আউট ইনিংসেই ফিরেছেন দলে ৩৫ বছর বয়সী এই কিউই উইকেট রক্ষক।
অস্ট্রেলিয়া সফরে ৩ ম্যাচে মাত্র ৩১ রানে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে হয়নি জায়গা ওয়াটলিংয়ের। অস্ট্রেলিয়া সফরে একটি মাত্র ম্যাচ খেলার সুযোগ পেয়ে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ (৩ রান) হওয়ায় কোপটা পড়েছে হেনরি নিকোলাসের উপরও। অস্ট্রেলিয়া সফরের দলে থেকেও খেলার সুযোগ পাননি টড অ্যাস্টল,বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে হননি বিবেচিত এই ক্রিকেটার। তবে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে কেন উইলিয়ামসকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট।
ওয়ানডে সিরিজে কিউই স্কোয়াডে ফেরায় ইংলিশ কাউন্টি দল ডার্বিশায়ারের সঙ্গে চুক্তি ছিন্ন করতে হচ্ছে বলে জানিয়েছেন নেইল ব্রুম ‘ ডার্বিশায়ারে অনেক কিছু পেয়েছি। এই ক্লাবে আমি দারুণ উপভোগ করেছি। এই সময় ক্লাবটি ছেড়ে যাওয়াটা আমার জন্য কঠিনই বটে। কারণ, তাদের সঙ্গে আমার দুই বছরের চুক্তি। দেশের হয়ে খেলার সুযোগ যখন পেয়েছি, তাকেই আমি প্রাধান্য দিব।’
নিউজিল্যান্ড নির্বাচক কমিটির চেয়ারম্যান নিল ব্রূম এবং লুক রনকিকে দলে ফিরিয়ে আনার পক্ষে যুক্তি উপস্থাপন করেছেন ‘ এক যুগ ধরে ঘরোয়া ক্রিকেটার খেলছে নিল ব্রূম। বøাক ক্যাপসের হয়ে খেলার অভিজ্ঞতাও আছে। তাছাড়া গত বছর ফোর্ড ট্রফিতে ৮৪.৬৬ গড়ে রান করেছে। তার স্ট্রাইক রেট নজর কাড়ার মতো। রস টেলরের ইনজুরিতে চার নম্বরে খেলানোর জন্য তাকে বিবেচনা করা হয়েছে। লুক রনকি ওয়েলিংটনের হয়ে আবারো রানে ফিরেছে। এই মুহূর্তে গøাভস হাতে তাকেই দেশের সেরা মনে হয়।’
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের নিউজিল্যান্ড দল
কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, নেইল ব্রূম, লকি ফার্গুসন, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, লুক রনকি, মিচেল স্যান্টনার ও টিম সাউদি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন