শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুর জেলা আ’লীগের সভাপতি মমতাজ উদ্দিনকে সাময়িকভাবে অব্যাহতি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১১:৫৯ এএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।
শনিবার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের সাধারণ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় দলীয় সভাপতির পদ থেকে কেন তাকে স্থায়ীভাবে অব্যহতি দেয়া হবে না, তা ১৫ দিনের মধ্যে অবগত করতে কারণ দর্শানোর নোটিশ দেয়ারও সিদ্ধান্ত হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি সভাপতি মমতাজউদ্দিন আহমেদের বিরুদ্ধে বেশকিছু গুরুতর অভিযোগ তুলে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে চিঠি দেন জেলা আওয়ামী লীগের ৫৩ জন সদস্য। অভিযোগগুলোর মধ্যে রয়েছে-জেলা পরিষদ নির্বাচন, হারাগাছ পৌরসভা নির্বাচন, বিভিন্ন ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান গ্রহণ, দলীয় সভা-সমাবেশ ও কর্মসূচিতে অংশগ্রহণ না করা, কমিটির নিয়মিত সভা আহ্বান না করাসহ দলীয় নীতি-আদর্শ পরিপন্থি নানান কর্মকান্ড।
এ ঘটনায় দলের নেতৃবৃন্দের পরামর্শে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল কমির রাজু সাধারণ সভা আহ্বান করেন। সভায় মমতাজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন না। সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট ইলিয়াস আহমেদের সভাপতিত্বে সভা শুরুর পর উপস্থিত নেতাকর্মীরা মমতাজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে অভিযোগগুলো উত্থাপন করে তার স্থায়ী বহিষ্কার দাবি করেন।
সভা শেষে বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ সাংবাদিকদের জানান, জেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া এবং ১৫ দিনের মধ্যে কারণ দর্শনোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তবে এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজউদ্দিন আহমেদ জানিয়েছেন, শনিবারের সভাটি আমাকে না জানিয়ে করা হয়েছে। এ বিষয়ে আমি কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে কথা বলবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন