শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

অভ্যন্তরীণ

ডেঙ্গু সচেতনতায় সাইকেল রাইড

ডেঙ্গু সচেতনতায় সাইকেল রাইড | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম


‘পরিবেশ পরিচ্ছন্ন রাখি, ডেঙ্গুমুক্ত দেশ গড়ি’ এই সেøাগানকে সামনে নিয়ে ডেঙ্গুর বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বরগুনা থেকে পটুয়াখালী পায়রা সেতু পর্যন্ত বাইসাইকেল রাইডে বের হয়েছেন বরগুনা সাইক্লিং কমিউনিটির পাঁচজন সাইক্লিস্ট।
সাইক্লিস্টরা হলেন খালিদ হোসেন ইলহাম, মো. রায়হান, আলিফ ইসলাম, জুনায়েদ আলম, আলিফ আল জুবেল। গতকাল শনিবার সকালে তারা বরগুনা সার্কিট হাউজ মাঠ থেকে পটুয়াখালী পায়রা সেতুর উদ্দেশ্যে যাত্রা করেন। রাইডে অংশগ্রহণকারী মো. রায়হান জানান, আমি প্রায় ২ সপ্তাহ ডেঙ্গু আক্রান্ত ছিলাম। তাই আমি সুস্থ হয়ে ডেঙ্গু প্রতিরোধে ব্যতিক্রমী এ রাইডে অংশ নিয়েছি। এ সম্পর্কে জানতে চাইলে বরগুনা সাইক্লিং কমিউনিটির এডমিন ও সিনিয়র সহ-সভাপতি এহসান আহমাদ নোমান জানান, সাইক্লিং করি, সুস্থ থাকি এই প্রতিপাদ্যে বিভিন্ন সময় বরগুনা সাইক্লিং কমিউনিটি রাইড আয়োজন করে থাকে। স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনে বরগুনা থেকে ২ সাইক্লিস্ট পদ্মাসেতু রাইড করে অংশগ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় বর্তমান সময়ের আতঙ্ক ডেঙ্গু প্রতিরোধের সচেতনতামূলক সাইকেল রাইড আয়োজন করেছি।
উল্লেখ্য, বরগুনা সাইক্লিং কমিউনিটি প্রতিষ্ঠালগ্ন থেকে সাপ্তাহিক রাইড, দিবসভিত্তিক রাইড, সাইকেল চালানো ও স্ট্যান্ট প্রশিক্ষণের ব্যবস্থা, সামাজিক সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন