শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

অভ্যন্তরীণ

গত ১৪ বছরে সরকার দেশকে মেধাশূন্য করে ফেলছে

বৃহত্তর ফরিদপুরের বিশিষ্টজনদের সাথে মতবিনিময় সভায় শামা ওবায়েদ

আনোয়ার জাহিদ, ফরিদপুর থেকে | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বৃহওর ফরিদপুরের বিশিষ্ট জনদের সাথে বিএনপির মিডিয়া সেলের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গত শুক্রবার ফরিদপুর প্রেসক্লাবের হল রুমের এর আয়োজক ছিলেন, কেন্দ্রীয় বিএনপির মিডিয়া সেল।
ফরিদপুরে বিশিষ্ট জনদের সাথে ‘জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভার আহবায়ক ছিলেন, জহির উদ্দীন স্বপন। এ ছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহিদ উদ্দীন চৌধুরী এ্যানি সদস্য সচিব মিডিয়া সেল। মতবিনিময়কালে শামা ওবায়েদ, জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) বলেন, আগামী দিনের প্রধানমন্ত্রী তারেক রহমান। তার মরহুম আর্দশবান পিতার মত দেশের ক্লান্তিকালে পেশাজীবী ও বিশিষ্ট জনদের সাথে যে মূল্যবান মতবিনিময় সভা করার পরামর্শ দিয়েছেন তাতে দেশব্যাপী অরিজিনাল মেধাবীদের মূল্যবান মতামতে দেশ পরিচালনা এবং সরকার গঠনের বহু মূল্যবান তথ্য উঠে আসছে। আ.লীগ সরকার গত ১৪ বছরে মেধা গঠনের প্রতিষ্ঠান এবং মেধাবী প্রতিভাবকে হত্যা করে একনায়কতন্ত্র কায়েম করে দেশকে মেধাশূন্য করে ফেলেছে। আর বিএনপি সেই সকল মেধাবী প্রতিষ্ঠান ও মেধাবীদের মূল্য দিয়ে টেনে তুলছেন আলোচনার টেবিলে। কারণ বিশিষ্ট ও বিজ্ঞজনরাই হবে বিএনপির দেশ পরিচালনার আগামী দিনের পথ প্রদর্শক।
কেন্দ্রীয় মহিলা দলের আহবায়ক (ঢাক উওর) কামাল ইউসুফ কন্যা নায়াব ইউসুফ বলেন, সব ভাল যার শেষ ভাল তার। এদেশের দুদকই সব চেয়ে বেশী দুর্নীতিবাজ, তাদেরকে আগে দুর্নীতি মুক্ত কর হবে। আগামীতে যারা রাষ্ট্র পরিচালচনা করবেন, তাদেরকে আগে দক্ষ মেধাবী এবং আসল মেরামতকারী হতে হবে। নিজেরা ঠিক হলে সবই ঠিক রাখা যায়। সকল কিছু হিসেব করে আগামী দিনের প্রত্যাশায় বিএনপির মিডিয়া সেল দেশের বিশিষ্ট জনদের সাথে আজকের মত বিনিময়ের অংশ। কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক শাহীদুল ইসলাম বলেন, আমাদের বর্তমান রাষ্ট্র সমাজ ব্যাবস্থার ভঙ্গুর দশা চলছে। এই ভঙ্গুর দশা থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে হবে। তাই দেশ পরিচালানায় আজকের মতবিনিয় অনুষ্ঠান তারেক রহমানের একটি যুগান্তকারী শ্রেষ্ঠ অধ্যায়।
এছাড়াও মতবিনিময়ে পরামর্শ দেন, সহ সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, বিশিষ্ট সাংবাদিক কাদের গনি এ ছাড়াও বক্তব্য রাখেন, ফরিদপুর পেশাজীবী সংগঠনের সভাপতি ডাক্তার আলী আকবর বিশ্বাস, বিশিষ্ট আইনজীবী মো. শাহীদুনবী, এড. মো. জাহিদ হোসেন, বিশিষ্ট ব্যাক্তিত্ব জাহিদুল হক, ফরিদপুর জেলা বিএনপির আহবায়ক এডঃ সৈয়দ মোদারেস আলী ইছা। মতবিনিময়ে উল্লিখিত, শিরোনামের আলোচনায় অংশ নেন ফরিদপুর, মাদারিপুর, শরীয়তপুর, রাজবাড়ি, গোপালগঞ্জ জেলার সকল পর্যায়ের বিশিষ্ট জনরা। আয়োজিত মতবিনিময় সভায় বৃহওর ফরিদপুরের বিশিষ্টজন এবং বিএনপির সমমনা পেশাজীবী সংগঠনের বিশিষ্ট জনদের ও সাথেও মত বিনময় হয়। এই মতবিনিময় সভায় বিএনপির কেন্দ্রীয় মিডিয়া সেলের নেতৃবৃন্দসহ বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ এবং স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ ও উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন