শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ০৪ রজব ১৪৪৪ হিজিরী

অভ্যন্তরীণ

ডাসারে ১৪৪ ধারা ভঙ্গ করে ঘর নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

মাদারীপুরের ডাসারে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে প্রফুল্ল ওরফে আল আমিন মধু (৬০) নামে একজন নব মুসলিমের জমি দখল করে ঘর ভবন নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় প্রভাবশালীর বিরুদ্ধে। এ বিষয়টি নিয়ে ওই এলাকায় উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। তবে থানা পুলিশ উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন। এদিকে নব মুসলিদের জমি দখল করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাধারণ জনগন। গত সোমবার সকালে উপজেলার নবগ্রাম এলাকার দক্ষিণ চলবল গ্রামে এ ঘটনা ঘটে।
মামলা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার নবগ্রাম ইউনিয়নের দক্ষিণ চলবল গ্রামের পন্ডিত মধুর ছেলে প্রফুল্ল ওরফে আল আমিন মধুর ২৪ নং চলবল মৌজায় বিআরএস ৭২৬ নং খতিয়ানে বিআরএস ৪৯৩১ নং দাগে ২৫ শতাংশ জমি রয়েছে। ওই জমিতে তিনি বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে ভোগ দখল করে আসছেন। কিন্তু প্রফুল্ল ওরফে আল আমিন মধু বেশ কয়েক বছর পূর্বে মুসলমান ধর্ম গ্রহণ করেন। এতে ক্ষিপ্ত হয়ে যায় তার প্রতিবেশী লোকজন। এদিকে নব মুসলিম আল আমিনের ওই জায়গার গাছ কেটে স্থানীয় প্রভাবশালী লিটন মধুসহ বেশ কয়েকজন মিলে জমি দখল করে ঘর নির্মান কাজ শুরু করেন। এতে একাধিকবার বাধা প্রদান করা হলেও প্রভাবশালীরা কোন কর্নপাত না করে ঘরের কাজ চালিয়ে যান। কোন উপায়ন্ত না পেয়ে প্রফুল্ল ওরফে আল আমিন মধু বাদী হয়ে মাদারীপুর আদালতে একটি ১৪৪ ধারায় মামলা দায়ের করেন। এর সূত্র মতে আদালত কাউকে ওই জমিতে দখলে না যাওয়ার নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের এ নিষেধাজ্ঞাকে অমান্য করে স্থানীয় প্রভাবশালী লিটন মধুসহ বেশ কয়েকজন মিলে ওই জমিতে ঘর নির্মাণের কাজ চালিয়ে আসছেন। এবং কি প্রফুল্ল ওরফে আল আমিন মধুর পরিবারকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য একেরপর এক হুমকি ধামকি দিয়ে আসছে ওই প্রভাবশালরিা। এতে করে চড়ম আতংকে রয়েছেন ওই ভূক্তভোগী পরিবার।
ভুক্তভোগী আল আমিন মধুর বলেন, আমার বাড়ির জমি দখল করে ভবন নির্মান করছে লিটন মধু ও তার লোকজন। এতে বাধা দিলে আমাকে তারা বিভিন্ন প্রকারের হুমকী দিয়ে আসছে। আমি কোন বিচার পাচ্ছিনা। এবং আমার ছেলেকে তারা মারধর করেছে।
অভিযুক্ত লিটন মধুর স্ত্রী তপু রানী বলেন, আমাদের ক্রয়কৃত জমিতে আমরা ঘর তুলছি। নাম প্রকাশে অনিশ্চুক বেশ কয়েকজন স্থানীয় জনগণ বলেন, নব মুসলিমের জমি দখল করাটা অন্যায়।
এ ব্যাপারে ডাসার থানার এএসআই ইব্রাহীম বলেন, আমি উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নোটিশ জারি করেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন