শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

অভ্যন্তরীণ

১ ডিসেম্বর থেকে ফটিকছড়িতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

ফটিকছড়িতে ১ ডিসেম্বর থেকে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে উপজেলা আইন শৃঙ্খলা কমিটি। গত রবিবার উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভাশেষে এ সিদ্ধান্তের বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন কমিটির মূখ্য উপদেষ্টা ও সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি। এ সময় উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব, ইউএনও মো. সাব্বির রাহমান সানি, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ভাইস-চেয়ারম্যান ছালামত উল্লাহ চৌধুরী, মেয়র মো. ইসমাইল হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরেফিন আজিম, ওসি কাজী মাসুদ ইবনে আনোয়ার ও মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী, সরোয়ার উদ্দিন চৌধুরীসহ ইউপি চেয়ারম্যানগণ, প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশীসহ সরকারি বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।
ব্রিফিং-এ এমপি বলেন, প্রথমত ব্যাটারি চালিত অটোরিকশা অনুমোদনহীন এবং এটি চালানো বেআইনী। দ্বিতীয়ত সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ হচ্ছে, এই ব্যাটারি চালিত অটোরিকশা। সবচেয়ে বড় বিষয় ব্যাটারি চালিত এ যানবাহনগুলো বিদ্যুৎ খেকো হিসেবে পরিচিত। জনকল্যাণে উৎপাদিত বিদ্যুৎ অনুৎপাদনশীল এ খাতে খরচ হয়ে যাচ্ছে। অথচ বর্তমানে বিদ্যুৎ নিয়ে মানুষ ভোগান্তি আছে। ফটিকছড়িও এর বাইরে নয়। এ অবস্থায় ব্যাটারি চালিত অটোরিক্সা বন্ধ করা ছাড়া আর কোন বিকল্প দেখছে না আইন শৃঙ্খলা কমিটি।
তিনি আরো বলেন, বিদ্যুৎ সাশ্রয় ও দুর্ঘটনা রোধ করতে আশপাশের উপজেলাগুলোতে অনেক আগেই ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধ করে দেয়া হয়েছে। আমরা ফটিকছড়িতে বন্ধ ঘোষণা না করায় ব্যাটারি চালিত অটোরিকশার জনপদে পরিণত হয়েছে ফটিকছড়ি। তাই বাধ্য হয়ে উপজেলা আইন শৃঙ্খলা কমিটি ব্যাটারি চালিত অটোরিকশা তৈরি ও চালনা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে, এ সিদ্ধান্ত ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন