রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

অ্যাপলের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান ইলন মাস্কের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:৩৮ পিএম

তিনদিন আগেই আইফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান অ্যাপল তাদের অ্যাপ স্টোর থেকে টুইটারকে বাদ দিয়ে দেবে বলে দাবি করেছিলেন বিশ্বের শীর্ষ ধনি ও টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। তবে গতকাল বুধবার (৩০ নভেম্বর) তিনি জানান, অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুকের সঙ্গে বৈঠকের পর নিজেদের মধ্যকার ‘ভুল বোঝাবুঝি’র অবসান ঘটেছে।
ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে বলে, মাস্ক অ্যাপলের প্রধান নির্বাহীর সঙ্গে বৈঠক শেষে একটি টুইটে দাবি করেছেন, অ্যাপল তাদের অ্যাপ স্টোর থেকে টুইটার অ্যাপটি সরিয়ে ফেলার পরিকল্পনা করেনি। এমনকি, অ্যাপল কর্তৃপক্ষ এ ধরনের কোনো চিন্তাই করেনি।
অ্যাপ স্টোর থেকে অ্যাপলের টুইটার সরিয়ে ফেলার পরিকল্পনার কথা জানিয়ে সোমবার (২৮ নভেম্বর) একাধিক টুইট করেছিলেন ইলন মাস্ক। তিনি আরও জানান, টুইটারে বিজ্ঞাপন দেওয়াও বন্ধ করে দিয়েছে অ্যাপল।
ইলন আরও দাবি করেন, ইন-অ্যাপ কেনার জন্য অ্যাপল সফটওয়্যার ডেভেলপারদের ৩০ ভাগেরও বেশি চার্জ করছিল। ওই টুইটে একটি ছবি যোগ করে মাস্ক বলেছিলেন, অ্যাপলকে কমিশন দেওয়ার বদলে প্রয়োজনে তাদের সঙ্গে যুদ্ধে জড়াবেন তিনি।
সেদিন ইলন একটি টুইটে অ্যাপলের সিইও টিম কুককে করেন, অ্যাপলের মধ্যে কী চলছে? তখন টেসলা ও টুইটারের সিইও’র মন্তব্যের প্ররিপ্রেক্ষিতে চুপ ছিল অ্যাপল কর্তৃপক্ষ। এমনকি, বুধবার করা ইলনের সর্বশেষ টুইট নিয়েও কোনো মন্তব্য করেনি মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।
২৮ অক্টোবর চার হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেন ইলন মাস্ক। এরপর জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমটি নিয়ে একের পর এক বিতর্কে জড়াচ্ছেন তিনি। সূত্র: রয়টার্স

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন