মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লজ্জার রেকর্ড! সবচেয়ে বেশি অর্থ খুইয়ে গিনেস বুকে নাম তুললেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৯:১৯ পিএম

বছরের শুরুতে লজ্জার রেকর্ড গড়ে একেবারে গিনেস বুকে নাম লেখালেন ইলন মাস্ক! এমন ‘নজির’ যে তিনি গড়বেন, তা হয়তো তার অতি বড় শত্রুও হয়তো ভাবেননি। কিন্তু সত্যিটা ভাবনার থেকেও বড় হয়ে দাঁড়াল। টুইটার কিনে বিপুল অর্থ খুইয়ে রেকর্ড গড়লেন মার্কিন ধনকুবের।

ব্যক্তিগত ভাবে সবচেয়ে বেশি লোকসান করে ইতিহাস তৈরি করেছেন মাস্ক। গত শুক্রবার এমন খবরই প্রকাশ্যে আনে গিনেস বুক কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ফোর্বসের হিসাব অনুযায়ী, ২০২১ সালের নভেম্বর মাসের পর থেকে অন্তত ১৮২ বিলিয়ন ডলার লোকসান করেছেন মাস্ক। অন্য সূত্রের আবার দাবি, হিসেবের অঙ্কটা প্রায় ২০০ বিলিয়ন ডলার। জানা গিয়েছে, ২০২১ সালের নভেম্বরের আগে যেখানে মাস্কের মোট সম্পত্তির মূল্য যেখানে ৩২০ বিলিয়ন ডলার ছিল, সে মাসের পর থেকে নামতে নামতে ২০২৩ সালের জানুয়ারিতে এসে তা দাঁড়িয়েছে ১৩৭ বিলিয়ন ডলারে। এর থেকেই মাস্কের বিপুল লোকসানের অঙ্কটা অনেকটাই স্পষ্ট।

এর একটি কারণ তার কোম্পানি টেসলা স্টকের খারাপ পারফরম্যান্স। একটি সংবাদমাধ্যমের খবর বলছে, টুইটার কেনার জন্য প্রথম দফায় টেসলার ৭ বিলিয়ন ডলার, পরে ৪ বিলিয়ন ডলার এবং পরে আরও ৩.৫৮ বিলিয়ন ডলার স্টক বিক্রি করেছেন মাস্ক। এই বিপুল অর্থ খুইয়েই লজ্জার রেকর্ড করে গিনেস বুকে নাম তুলেছেন তিনি। আর এর সঙ্গেই বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি হওয়ার উপাধিও হারিয়েছেন। বিশ্বের ধনীতমদের শীর্ষে ফ্রান্সের বার্নার্ড আরনল্ট। তার সম্পত্তির মূল্য ১৯০ বিলিয়ন ডলার।

গোটা দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করে প্রচুর হইচই করে বিপুল অর্থের বিনিময়ে টুইটারের মালিকানা নিয়েছিলেন মাস্ক। কিন্তু তার এই সিদ্ধান্ত যে তাকে একেবারে ‘ফকির’ বানিয়ে দেবে, তা হয়তো আন্দাজ করতে পারেননি মাস্ক। সূত্র: এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন