বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

প্রিন্সিপালের দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সাতক্ষীরা মেডিকেল কলেজ প্রিন্সিপাল ডা. রুহুল কুদ্দুসের সীমাহীন দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিগ সমাজের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, নদী ও পরিবেশ রক্ষা কমিটি সাতক্ষীরা জেলা সভাপতি আদিত্য মল্লিক, জেলা বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগারের সভাপতি শেখ মারুফ হোসেন, নাগরিক কমিটির সদস্য ও জেলা সৈনিক লীগের সভাপতি মাহমুদ আলী সুমন, প্রভাষক আমিনুর রহমান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. রুহুল কুদ্দুস একজন দুর্নীতিবাজ। তিনি নিয়োগ বাণিজ্য করে ইতোমধ্যে ৬৬ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। মন্ত্রণালয়ের আদেশ অমান্য করে ২০২০ সালে আউট সোর্সিং এ নিয়োগকৃত ২২ জন সেবাকর্মীর থেকে ল্যাব এ্যাটেন্টডেন্ট নূরজাহান খাতুনসহ ৬ জন কর্মীকে বিনা কারণে চাকরি থেকে ছাটাই করেন। এর বিরুদ্ধে ৬ জনের মধ্যে নূরজাহানসহ চারজন হাইকোর্টে ২৬ মে ২০২২ তারিখে রিটপিটিশন দায়ের করেন। পিটিশনের পেক্ষিতে হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও মহিউদ্দিন শামীম রায়ে বলেন, রিট আবেদনকারী চারজনকে পূর্ণ নিয়োগ দিয়ে তালিকা প্রকাশ করার নির্দেশ দেয়া হলো। এই পরও অদ্যবধি ওই রায় কার্যকরী করেননি মেডিকেল কলেজ প্রিন্সিপাল।
বক্তারা আরো বলেন, এই প্রিন্সিপাল ২০১৫ সালে যোগদানের পর থেকে মেডিকেল কলেজের দুর্নীতি চরম আকার ধারণ করেছে। তিনি ফরম পুরনে প্রতি শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ৫৩০০ টাকা আদায়, ২৯ জন কর্মচারীর বেআইনিভাবে বেতন বিল পাস করা, করোনাকালীন সময়ে সেন্ট্রাল অক্সিজেন লাইনের কাজ শেষ হওয়ার আগেই ঠিকাদারী প্রতিষ্ঠানকে সমস্ত বিল পরিশোষ করা, ছয় কোটি টাকা মূল্যের প্যাক্স মেশিন ক্রয়ে দুর্নীতির মামলায় এই প্রিন্সিপাল আসামি। এছাড়া হাতিল কোম্পানির সাথে গোপন চুক্তির মাধ্যমে ব্যক্তি সুবিধা নিয়ে মেডিকেল কলেজ হাসপাতালের সকল ফার্নিচার ক্রয়সহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ তুলে ধরা হয় মানববন্ধনে।
সাতক্ষীরা মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. রুহুল কুদ্দুসের সীমাহীন দুর্নীতির কারণে কলেজটি আজ ধ্বংসের দারপ্রান্তে। বক্তারা মেডিকেল কলেজকে রক্ষাসহ দুর্নীতিবাজ প্রিন্সিপাল ডা. রুহুল কুদ্দুসের দ্রুত বিচারের দাবি জানান।
এবিষয়ে মেডিকেল কলেজ প্রিন্সিপাল ডা. রুহুল কুদ্দুস নিজেকে নির্দোষ দাবি করে বলেন, হাইকোর্টে জবাব দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছি। জবাব দাখিলের পর হাইকোর্ট যে রায় দেবে আমি তা মাথা পেতে নেবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন