শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘খুন করা হতে পারে’, আশঙ্কা ইলন মাস্কের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২২, ৬:২০ পিএম

সময়টা মোটেও ভাল যাচ্ছে না ইলন মাস্কের। টুইটারের মালিকানা হস্তগত করার পর থেকেই নানা বিতর্কে জর্জরিত টেসলা ও স্পেসএক্সের সিইও। এবার মাস্কের আশঙ্কা, গোপনে তৈরি হচ্ছে ঘাতক। সুযোগ পেলেই তার বুক লক্ষ্য করে ধেয়ে আসবে গুলি।

শনিবার টুইটার স্পেসেস-এ ঘণ্টা দুই অডিও চ্যাট করেন ইলন মাস্ক। সেখানে তিনি বলেন, “খোলাখুলি ভাবেই বলছি। আমার সঙ্গে খুব খারাপ কিছু ঘটার আশঙ্কা অত্যন্ত বেশি। আমাকে গুলি করাও হতে পারে।” ওই ধনকুবের আরও বলেন, “চাইলে, কাউকে হত্যা করা তেমন কঠিন কোনও কাজ নয়। তাই আমি আশা করছি ভাগ্য আমার সহায় হবে। এবং এমন কিছু ঘটবে না। তবে আমি খোলা গাড়িতে আর কোনও প্যারেড করব না।”

এদিন বাকস্বাধীনতা ও টুইটারের ভবিষ্যৎ নিয়েও মুখ খোলেন তিনি। মাস্ক বলেন, “যতক্ষণ পর্যন্ত আপনি কারও ক্ষতি করছেন না, ততক্ষণ আপনার মতপ্রকাশের অধিকার থাকা উচিত। দিনের শেষে আমরা সবাই এমন একটা ভবিষ্যৎ কামনা করি, যেখানে আমাদের অবদমন হবে না। যেখানে আমরা স্বাধীনভাবে কথা বলতে পারব। যেখানে মতপ্রকাশের পর কোনও ধরনের হামলার আশঙ্কা থাকবে না।”

উল্লেখ্য, নিজেকে মতপ্রকাশের স্বাধীনতার সবচেয়ে বড় সমর্থক হিসেবে দাবি করেন ইলন মাস্ক। ৪৪ বিলিয়ন ডলার খরচ করে টুইটার কেনার পেছনেও যুক্তি হিসেবে মতপ্রকাশের স্বাধীনতা সোচ্চার রাখার কথা বলেছিলেন তিনি। তার অভিযোগ ছিল, টুইটারের বর্তমান নীতিমালায় ইউজারদের মতপ্রকাশের স্বাধীনতা রক্ষা হয় না। সূত্র: টাইমস নাউ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন