সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

অভ্যন্তরীণ

যান চলাচলে চরম দুর্ভোগ

পঞ্চগড়-ঢাকা মহাসড়কে হাট

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

মৌসুমী ফসলের এ বৃহৎ পাইকারীহাট জেলার প্রান্তিক কৃষকরা তাদের উৎপাদিত পণ্য বিক্রির উদ্দেশ্যে মহাসড়কের ওপরেই সাজিয়ে বসে। এতে সৃষ্টি হচ্ছে যানজট, চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারী হাজার হাজার মানুষের। ঘটছে ছোট বড় দুর্ঘটনাও। এটি পঞ্চগড় সদর উপজেলার জগদল বাজার। পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে সপ্তাহের শনি ও বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত চলে এই হাট। দিনের পর দিন এই অবস্থা চললেও স্থানীয় প্রাশাসন কোন ব্যবস্থা গ্রহন করেননি। যদিও এ হাট থেকে প্রতি বছর লাখ লাখ টাকা রাজস্ব আদায় হয়।
সরেজমিনে গতকাল জগদল বাজারে দেখা যায়, রাস্তার দু’পাশে প্রান্তিক চাষিরা তাদের ধানসহ বিভিন্ন কৃষি পণ্য বস্তায় করে ভ্যানে সাজিয়ে রেখেছেন। চলছে পাইকারদের সাথে কেনাবেচা। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে মহাসড়কে চলাচলের পথচারী স্কুল কলেজের শিক্ষার্থী ও দূরপাল্লার যানবাহন চালকদের।
বিভিন্ন এলাকা থেকে ধান বিক্রি করতে আসা সোহরাব, মহসীন, মিজানুরসহ একাধিক কৃষক জানান, হাট বসার জায়গা না থাকায় বহু বছর ধরে এভাবেই সড়কের ওপর থেকে আমরা বিভিন্ন পণ্য বিক্রি করে আসতেছি। নিদিষ্ট কোন স্থানে হাট বসলে সবার জন্য ভাল হয়।
ট্রাকচালক রবিউল ইসলাম জানান, জগদলহাট সপ্তাহে দু’দিন বসে। এদিন গাড়ি নিয়ে গেলে ধীর গতি ও আতঙ্কে থাকতে হয় কে কখন সড়কে আসে পরে।
তেঁতুলিয়া হাইওয়ে থানার ওসি মো. জাকির হোসেন জানান, মহাসড়কের পাশে যেন হাট না বসে আমরা সেজন্য বাজারে বাজরে মাইকিং করছি। আবার বাজার ইজারাদারকেও বলা আছে যেন সড়কের পাশে হাট না বসে।
উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুল হক জানান, জগদল বাজারে জায়গা সংকটের কারনে হাট সড়কে এসে পড়ছে। আমরা হাটের জায়গা বাড়ানোর চেষ্টা করছি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন