রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সরকারের কাছে কওমি সনদের আশা করা বোকামি : মুফতি আমিনীর স্মরণ সভায় বক্তারা

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, যে সরকার সংবিধান থেকে আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস বাদ দেয়, ইসলাম বিদ্বেষী শিক্ষানীতির মাধ্যমে দেশের কোমলমতি শিশু-কিশোরদের নাস্তিক বানানোর ষড়যন্ত্র করে সেই সরকারের কাছ থেকে কওমি সনদের আশা করা এক ধরনের বোকামি। তারা দেশের আলেম সমাজকে ইসলাম বিদ্বেষী সরকার থেকে সতর্ক থাকার আহবান জানান। ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে গতকাল (সোমবার) মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলে আল্লামা মুফতি ফজলুল হক আমিনীর ‘জীবন কর্ম ও অবদান’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাওলানা ওসমান কাসেমী।
এতে প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলাম কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান হাকিম বলেন, মুফতি আমিনী স্বাধীনচেতা সিংহ পুরুষ বলেই সরকার মুফতি আমিনীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছিল। তার ছেলেকেও গুম করেছিল। সরকারের এত নির্যাতন ও হয়রানির পরেও মুফতি আমিনী জালেমের বিরুদ্ধে লড়াই করে গেছেন। মুফতি ফজলুল হক আমিনীকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর উল্লেখ করে মাওলানা মঈনুদ্দীন রুহী বলেন, তৎকালিন সরকারের নির্মম নির্যাতন-নিপীড়নের পরেও তিনি ইসলামের মূল আদর্শ থেকে বিন্দু মাত্র বিচ্যুত হননি।
সভায় বক্তারা বলেন, বর্তমানে বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে অপপ্রচার ও চক্রান্ত চলছে। বাংলাদেশে পবিত্র ধর্ম ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে চলমান সকল প্রকার চক্রান্ত-ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে মুফতি আমিনীর মত আপোষহীনভাবে সংগ্রাম করতে হবে।
ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগরীর যুগ্ম সেক্রেটারি নাজমুস সাকিবের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- ইসলামী ঐক্যজোট মহানগর সহ সভাপতি মাওলানা হাজি মোজাম্মেল হক, মাওলানা আ ন ম আহমদ উল্লাহ, মাওলানা মো: ইউনুছ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন