শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গারো পাহাড়ে সরকারি ভবনের জায়গা দখলের অভিযোগ

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

শেরপুর গারো পাহাড়ের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল বাজারে সরকারি সড়ক সংলগ্ন খাদ্য গুদামের জায়গায় দখল করে ক’টি ঘর নির্মাণ করে বেদখলের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, উপজেলার নয়াবিল বাজারে মরহুম মন্ত্রী ও এমপি অধ্যাপক আব্দুস সালাম তার আমলে কৃষকদের জমি অধিগ্রহণ করে বিল্ডিং নির্মাণ করেন। তার মৃত্যুর পর ক’বছর ধরে গোডাউনের কার্যক্রম স্থাগিতের সুযোগে ওই বিল্ডিং ঘেঁষে স্থানীয় রহিম মন্ডল, ছেলে শাহিন মিয়া, বিল্লাল হোসেন এবং শাহিন আলমসহ কতিপয় লোক অবৈধভাবে সরকারি জায়গা দখল করে ৬টি দোকান ঘর নির্মাণ করে ব্যবসাসহ ভাড়ায় অর্থ হাতিয়ে নিচ্ছেন। স্থানীয়রা বলেন, অবৈধ দখলদারদের কিছু অংশ সড়ক বিভাগের।
নয়াবিল গ্রামের মিরাজ আলী, ফিরোজ আলী ও সৈয়দ আলী বলেন, অনেকদিন থেকে প্রভাবশালীরা সরকারি জায়গা অনুমতি না নিয়ে অবৈধভাবে ঘর তুলে ভাড়া দিয়ে ও নিজেরা ব্যবসা করে আসছে। তারা সরকারি স্থাপনা থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবি জানিয়েছেন। অবৈধ দখলদারগণ বলেন, আমাদের বাপ-দাদার কাছে এ জমি অধিগ্রহণ করা হয়েছিল। বর্তমানে কার্যক্রম না থাকায় অস্থায়ী ঘর তুলে ব্যবসা করছি। সরকারি নির্দেশনা পেলে যেকোনো সময় দখল ছেড়ে স্থাপনা সরিয়ে নেবো। স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হক জানান, সরকারি জায়গা দখল করে ঘর তোলা ঠিক হয়নি। আশাকরি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ঘটনায় ব্যবস্থা নেবেন।
নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃস্টফার হিমেল রিসিল বলেন, দ্রুত বিষয়টি সরজমিনে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন