বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সৈয়দপুরে বিনামূল্যে চক্ষু শিবির

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

নীলফামারীর সৈয়দপুরে বিনামূল্যে এক চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। ফিনিক্স ক্লাব ও পাশে আছি স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে গত শুক্রবার মহান বিজয় দিবসে ওই চক্ষু শিবিরের আয়োজন করা হয়।
সৈয়দপুর কমিউনিটি চক্ষু হাসপাতালের আয়োজনে চক্ষু শিবিরে এক হাজার তিনশ’ অসহায় ও গরীব চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।
প্রধান অতিথি হিসেবে চক্ষু শিবিরের উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন। সকাল ১০টা থেকে বেলা দুইটা পর্যন্ত ওই চক্ষু শিবিরে এক হাজার তিন শত অসহায় ও গবীর চক্ষু রোগীর চোখ পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। সেই সঙ্গে চক্ষু শিবিরে আগত চক্ষু রোগীদের বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধপত্র ও চশমা প্রদান করা হয়। এছাড়াও আড়াই শত চক্ষু রোগীর চোখের অপারেশনের জন্য বাছাই করা হয়েছে। এ সব বাছাইকৃত রোগীদের সৈয়দপুর কমিউনিটি হাসপাতালের সার্বিক সহযোগিতায় বিনামূল্যে অপারেশন করা হবে বলে চক্ষু শিবিরের আয়োজক সূত্রে জানা গেছে। বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. মো. কামরুল হাসান সোহেলের নেতৃত্বে ঢাকা থেকে আগত তিনজন চক্ষু বিশেষজ্ঞ ও সার্জনসহ ছয় সদস্যের চিকিৎসক দল চক্ষু শিবিরে চক্ষু রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।
সৈয়দপুরের কৃতি সন্তান ও চক্ষু শিবিরের আয়োজক বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. মো. কামরুল হাসান সোহেল বলেন, প্রতিবছর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সৈয়দপুর কমিউনিটি চক্ষু হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন