রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনার ‘তিন তারা’ লোগো উন্মোচন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১১:২৪ এএম

গোল উৎসব, একপেশে থেকে হাড্ডাহাড্ডি লড়াই, রোমাঞ্চকর ১২০ মিনিট, বারবার বাঁক-বদল, রুদ্ধশ্বাস শিরোপা লড়াইয়ে শেষটায় স্নায়ুক্ষয়ী টাইব্রেকার! যেখানে শতভাগ সফল হয়ে শিরোপা উল্লাসে মেতে উঠল লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। লিওনেল মেসির হাতে উঠল আরাধ্য সেই সোনালী ট্রফি।

কাতারের লুসাইল স্টেডিয়ামে রোববারের ফাইনালে দীর্ঘ সময় আর্জেন্টিনা এগিয়ে থাকার পর ৯৭ সেকেন্ডের দুই গোলে সমতা টানেন কিলিয়ান এমবাপ্পে। অতিরিক্ত সময়ে মেসির দ্বিতীয় গোলে আর্জেন্টিনা ফের এগিয়ে যাওয়ার পর ৩-৩ সমতা টানেন এমবাপ্পে। এরপর টাইব্রেকারে ৪-২ গোলে দিয়েগো ম্যারাডোনার উত্তরসূরিদের বাজিমাত।

এর মধ্য দিয়ে তৃতীয়বারের মতো তারা হয়েছে ফুটবলের সর্বোচ্চ আসরের চ্যাম্পিয়ন। পেনাল্টি থেকে ম্যাচের প্রথম গোল করেছিলেন মেসিই। তবে নির্ধারিত সময় শেষে ২-২ গোলে সমতা ছিল স্কোরলাইনে। অতিরিক্ত সময়েও গোল করে ফের দলকে এগিয়ে নিয়েছিলেন মেসি। কিন্তু এমবাপ্পে ম্যাচে নিজের দ্বিতীয় পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করলে খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে। সেখানে এমিলিয়ানো মার্তিনেজের দৃঢ়তায় শেষ হাসি হাসে কোচ লিওনেল স্কালোনির দল।

এদিকে লুসাইলের ফাইনালের কিছুক্ষণ পরই আর্জেন্টিনা ফুটবল তাদের টুইটার পেজে তিন তারকা সম্বলিত লোগোর ছবি দিয়েছে। এখন থেকে তাদের জার্সিতেও থাকবে তিন তারকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন