শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সান্তাহার পৌর সড়কের বেহাল দশা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ১২:০২ এএম

বগুড়ার সান্তাহার প্রথম শ্রেনির পৌরসভার জনগুরুত্বপুর্ণ কয়েকটি সড়ক বেহাল দশয় পরিনিত হয়েছে। বছরের পর বছর ধরে সংস্কার না করায় চলাচল অযোগ্য হয়ে পড়েছে সড়কগুলো। এর মধ্যে ৯নং ওয়ার্ডের তাপাপুর রেলগেট থেকে সাইলো রোড পর্যন্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ প্রায়। অপর সড়কগুলোয় সামান্য বৃষ্টিতে পানি জমে যানবাহন চলাচলে মানুষজনকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।
পৌরবাসির অভিযোগ, নিয়মিত কর পরিশোধ করলেও তারা নাগরিক সুযোগ সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন।
সরেজমিনে সান্তাহার পৌর এলাকার বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, শহরের সোনার বাংলা বিপনী বিতান সংলগ্ন রিকশাভ্যান স্ট্যান্ড থেকে যোগীপুকুর, সান্তাহার পৌরসভার নওগাঁ সড়কের দীলিপের মোড় থেকে হবির মোড়, বশিপুর বাইপাস (বিনোদন কেন্দ্র শখের) পল্লী মোড় থেকে বশিপুর হিন্দুপাড়া, সাইলো সংযোগ সড়ক থেকে তারাপুর রেলগেট এবং নেসকো কার্যালয় মোড় থেকে দুর্লভবাবা মাজার হয়ে বশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়ক মানুষ ও যানবাহন চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। এছাড়া শহরের পূর্বশা সিনেমা হল সংলগ্ন ও সান্তাহার প্রেসক্লাবের পশ্চিম পাশের রেলওয়ে টিকেট ঘর বাইপাস সড়ক, পোওতা রেলগেট থেকে তালপুকুর পর্যন্ত এবং তালপুকুরের পৃর্বপারের প্রায় ৫শ’ ফিট রাস্তায় বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় রাস্তাগুলো দিয়ে মানুষ ও যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম। সান্তাহার শহরের অটোরিকশা, অটোভ্যান ও অটোটেম্পু চালকরা জানিয়েছেন, সড়ক খারপ হওয়ার কারণে যানবাহন চালানো খুব কষ্টকর হয়ে পরেছে। প্রায়ই ছোটখাট দুর্ঘটনা ঘটে চলেছে।
এ প্রসঙ্গে সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম বলেন, এসব সড়কের বেশিরভাগ স্থানীয় সরকার বিভাগের গুরুত্বপুর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায়। প্রকল্প সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে, কিন্ত অর্থ ছাড় না করায় দরপত্র আহবান করা যাচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন