রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কোম্পানীগঞ্জে বিজ্ঞানমেলার পুরস্কার

কোম্পানীগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

‘বিদ্যুৎ ও পানির অপচয় রোধ’ এই প্রতিপাদ্যে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত হয়েছে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড। ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াডের সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা অডিটোরিয়াম হলে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান মেলায় উপজেলার বিভিন্ন হাইস্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা তাদের আবিষ্কৃত যন্ত্রপাতি ও আইডিয়ার মডেল নিয়ে হাজির হয়। ১৪টি স্টলে দুই দিন ব্যাপী তারা তাদের আবিষ্কার প্রদর্শন করে। বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদিউজ্জামান আহমদের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. ফজলুল হকের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা জিবুন্নাহার বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু সাঈদ, উপজেলা কৃষি কর্মকর্তা হোসাইন মোহাম্মদ এরশাদ, উপজেলা আইসিটি অফিসার নাঈম হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিবলী আতিকা তিন্নী প্রমুখ।

কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক আকবর রেদওয়ান মনা, সাংবাদিক তরিকুল ইসলাম, কোম্পানীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক আখতার হোসেন তালুকদার, কোম্পানীগঞ্জ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন, শিক্ষক মিজানুর রহমান, মো. ছদরুদ্দিন, এমাদ উদ্দিন, মাসুক আহমদ প্রমুখ।

পরে কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান মেলায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। অংশগ্রহণকারী কলেজের মধ্যে প্রথম স্থান অধিকার করে এম সাইফুর রহমান ডিগ্রি কলেজ। হাইস্কুলের মধ্যে প্রথম স্থান অধিকার করে পুর্ণছগাম উচ্চ বিদ্যালয়। কুইজ প্রতিযোগিতায় জুনিয়র শাখায় প্রথম স্থান অধিকার করে পুর্ণছগাম উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর ছাত্র মুস্তাকিম বিল্লাহ। সিনিয়র শাখায় প্রথম স্থান অধিকার করে পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র মো. জুনায়েদ আহমদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন