শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিশ্বনাথে মাদরাসা রক্ষায় মেয়র বরাবর স্মারকলিপি

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদরাসাটি একটি উগ্রপন্থিদের হাত থেকে রক্ষায় পৌর মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল রোববার দুপুরে পৌর মেয়র মুহিবুর রহমানের কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ আছে যে, এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদরাসাটি কতিপয় একটি উগ্রপন্থি সংগঠন ধ্বংসের দারপ্রান্তে নিয়ে গেছে। মাদরাসার অধ্যক্ষ আবু তাহির মোহাম্মদ হোসাইন একজন সহজ সরল প্রকৃতির লোক হন। উগ্রপন্থি এই সংগঠন প্রবাস থেকে অর্থ ব্যায় করে অধ্যক্ষের বিরুদ্ধে প্রশাসনের কাছে নানা মিথ্যা বানোয়াট অভিযোগ দায়ের করে মাদরাসা থেকে তাড়িয়ে দেয়ার চেষ্টা করে আসছে। উক্ত অভিযোগের তদন্ত ছাড়াই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অর্থের বিনিময়ে মিথ্যা রিপোর্ট দাখিল করেন। ফলে গত ২মাস বন্ধ ছিল মাদরাসার ২২ শিক্ষকের বেতন। আমরা এসব রিপোর্টের বিরুদ্ধে আপত্তি জানালে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেতন ভাতার পাওয়ার ব্যবস্থ করে দেন। এসব অভিযোগের একটি তদন্ত দুর্ণীতি দমন কমিশন (দুদক) ৮মাস তদন্ত করে কোন প্রকার দুর্ণীতি প্রমান পায়নি বলে আদালতে প্রতিবেদনও দাখিল করেন।
এলাকাবাসী মেয়রের হস্তক্ষেপ কামনা করে মাদরাসাটি উগ্রপন্থিদের হাত থেকে রক্ষা ও কোন প্রকার মিথ্যা, সাজানো ও ভিত্তিহীন মামলা দায়ের না করতে পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান। অন্যতায় মাদরাসার কোমলমতি ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় মারাত্বক ব্যঘাত ঘটবে।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন