বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সুন্দরগঞ্জে ৩ বসতবাড়ি ভস্মীভূত

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে অগ্নিকান্ডে তিনটি বসতবাড়ি ভস্মিভূত হয়েছে। গত রোববার দিনগত রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার ছাপড়হাটী ইউনিয়নের উত্তর মরুয়াদহ গ্রামে শোভাগঞ্জ বাজারে এ অগ্নিকান্ড ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘণ্টাখানেক চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে সব কিছু পুড়ে যায়। ওই তিন পরিবার বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছে।
স্থানীয়রা জানান, গত রোববার রাতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে যখন অগ্নিকান্ড ঘটে তখন এলাকাবাসী ঘুমে ছিল। চিৎকার চেচামেচি শুনে ঘুম থেকে জেগে লোকজন গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্ত নিমিষেই তিন পরিবারের আসবাবপত্র, ধান-চাল, কাপড়-চোপড়, টাকা-পয়সাসহ ৭টি ঘর ভস্মীভূত হয়। আগুনে মৃত নজরুল ইসলামের স্ত্রী আমিরন বেওয়ার ৪টি ঘর, মৃত ওলি ব্যাপারির ছেলে মহব্বত আলীর দুইটি ঘর ও আলহাজ আব্দুল মান্নানের ছেলে হযরত আলীর একটি ঘরসহ তিন পরিবারের সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে ভস্মীভূত তিন পরিবারের ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি তাদের।
সুন্দরগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আসাদুজ্জামান বলেন, আমরা খবর পেয়েছি দেরিতে। তারপরও ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন নেভানো সম্ভব হয়েছে। আগুনে প্রায় ৫/৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরও জানান, আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে তা কেউ বলতে পারে না। তবে বিদ্যুতের শর্টসার্কিট থেকেই আগুন লেগেছে বলে ধারণা আমাদের। স্থানীয় কাজল মিয়াসহ অনেকেই জানান, ওই তিন পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে। এলাকার লোকজন তাদের খাবার দিতেছে। ছাপড়হাটী ইউপি চেয়ারম্যান কনক কুমার গোস্বামী বিষয়টি নিশ্চিত করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আপাতত কম্বল দেয়া হয়েছে। জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করে সাহায্য সহযোগিতা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন