শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপির গণমিছিল পূর্ব সমাবেশ শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৩:৩৪ পিএম | আপডেট : ৫:১০ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২২

বিএনপির গণমিছিল পূর্ব সমাবেশ দলটির রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে শুরু হয়েছে। সেখানে একটি ট্রাকের উপর স্থাপিত অস্থায়ী মঞ্চে দলের স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত হয়েছেন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির জ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এখান থেকেই যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে তার। আগামী ১১ই জানুয়ারী সারা দেশে গণঅবস্থান কর্মসূচি ঘোষণা আসার খবর দলীয় সূত্রে জানা গেছে।

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে এই গণমিছিল হচ্ছে।
গণমিছিলে যোগ দিতে সকাল থেকেই রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনের সড়কে সমবেত হয়েছেন বিএনপির নেতাকর্মীরা।্যসমাবেশ শেষে কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে গণমিছিল শুরু হবে। শেষ হবে মগবাজার চৌরাস্তায় গিয়ে।
বিএনপি ও তার সমমনা দল ও জোটগুলোর গণমিছিলকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে পুলিশকে সতর্ক অবস্থায় থাককে দেখা গেছে।

এরই মধ্যে সকালে বিএনপির সমমনা জোট গণতন্ত্র মঞ্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করে গণমিছিল করেছে।

বিএনপির গণমিছিল বাস্তবায়নের প্রধান সমন্বয়ক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন জানিয়েছেন, বিএনপির পূর্বঘোষিত গণমিছিল নয়াপল্টন থেকে শুরু হয়ে মগবাজার চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

তিনি বলেন, ‘আমাদের গণমিছিল হবে শান্তিপূর্ণ। দুপুর ২টায় নেতাকর্মীরা জমায়েত হবেন নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখান থেকে আড়াইটায় মিছিলটি শুরু হয়ে কাকরাইল, শান্তিনগর, মালিবাগ হয়ে মগবাজার চৌরাস্তা ঘুরে ফের নয়াপল্টনে এসে শেষ হবে।’

বিএনপি সূত্রে জানা গেছে, রাজধানীর ১৩ টি স্পট থেকে গণমিছিল বের হচ্ছে। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চে থাকবেন শুধু বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। সেখানে তিন জন ভাইস চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা দলের সভাপতি উপস্থিত থাকবেন।

এছাড়া মূলদল, অঙ্গ ও সহযোগী এবং পেশাজীবী সংগঠনের জন্য মিছিলের স্থান নির্ধারিত করে দেওয়া হয়েছে। সার্বিকভাবে সমন্বয় করবেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

সরেজমিনে দেখা গেছে, নাইটিঙ্গেল মোড়ে গণমিছিলের সম্মুখে আছে জাতীয়তাবাদী মহিলা দল। এখানে সমন্বয় করছেন বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুর রশিদ হাবিব। একইস্থানে ঢাকা মহানগর উত্তর বিএনপির গণমিছিলের সমন্বয় করছেনন আমিনুল হক ও হায়দার আলী লেলিন। এরপর নয়াপল্টন রোডে ঢাকা ব্যাংকের সামনে ছাত্রদলের গণমিছিল সমন্বয় করবেন বিএনপির কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন শ্যামল, আনন্দ ভবন কমিউনিটি ভবনের সামনে কৃষকদলের মিছিল সমন্বয় করবেন কেন্দ্রীয় নেতা দুলাল হোসেন। হকস্ বে-এর সামনে স্বেচ্ছাসেবক দলের মিছিলের সমন্বয় করবেন ওমর ফারুক শাফিন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে হোটেল ভিক্টোরির সামনে পেশাজীবী পরিষদ ও মুক্তিযোদ্ধা দলের মিছিলে সমন্বয় করবেন রবিউল ইসলাম রবি। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অন্যান্য নেতৃবৃন্দের মিছিল সমন্বয় করবেন সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ ও সহসাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো। কড়াই গোস্তের সামনে যুবদলের মিছিল সমন্বয় করবেন বিএনপির কেন্দ্রীয় নেতা বেলাল আহমেদ। পল্টন চায়না মার্কেটের সামনে ঢাকা জেলা বিএনপির মিছিল সমন্বয় করবেন বিএনপির কেন্দ্রীয় নেতা মশিউর রহমান বিপ্লব। জোনাকি হলের সামনে শ্রমিক দলের মিছিলে সমন্বয় করবেন কেন্দ্রীয় নেতা সালাউদ্দিন ভুইয়া শিশির। পল্টন থানার উল্টো দিকে মৎস্যজীবী দল, তাঁতী দল ও ওলামা দল এবং জাসাসের মিছিল সমন্বয় করবেন আমিরুজ্জামান খান শিমুল ও শেখ মো: শামীম। ফকিরাপুল ও দৈনিক বাংলা থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির মিছিল সমন্বয় করবেন কেন্দ্রীয় নেতা কাজী রওনাকুল ইসলাম টিপু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohmmed Dolilur ৩০ ডিসেম্বর, ২০২২, ৪:২৫ পিএম says : 0
সাবাস সাবাস সাবাস ,বি, এন, পি,চল চল চল গিরনিউতলা অরুণ দল,অরুণ পথের তরুণ দল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন