বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে পুলিশ কর্মকর্তাকে মারধর

৩ আনসার সদস্যসহ এক ওসি ক্লোজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রামে পুলিশ কর্মকর্তাকে মারধরের ঘটনায় তিন আনসার সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সাথে এক ওসিকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল শুক্রবার এ তথ্য জানান আনসার ব্যাটেলিয়ন ও পুলিশের কর্মকর্তারা।

গত সোমবার নগরীর ফয়’স লেক এলাকায় ৩১ আনসার ব্যাটলিয়ন কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া তিন আনসার সদস্য হলেন- সোহেল রানা, সাইদুর রহমান ও রিটন। এই ঘটনায় লাঞ্ছিত রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দিন।
জানা যায়, গত সোমবার চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দিন ও বান্দরবান সদর থানার ওসি শহীদুল ইসলাম পরিবার নিয়ে ফয়স’ লেকে বেড়াতে যান। তাদের বহনকারী গাড়িটি ওই এলাকায় আনসার ব্যাটেলিয়ন কার্যালয়ের কাছে পার্কিং করা নিয়ে বিতণ্ডা হয় দায়িত্বরত আনসার সদস্যদের সাথে। এসময় আনসার সদস্যরা রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দিনকে ব্যাটেলিয়ন কার্যালয়ের ভেতরে নিয়ে মারধর করে। খবর পেয়ে আকবর শাহ থানা পুলিশের একটি দল দুই পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে আনসার সদস্যদের থানায় নিয়ে যায়। পরবর্তীতে থানায় পুলিশ ও আনসার কর্মকর্তাদের মধ্যে বৈঠক হয়। এ ঘটনায় কোন মামলা না করে অভ্যন্তরীন একটি জিডি করা হয়। তবে বিষয়টি নিয়ে পুলিশের কোন কর্মকর্তা কথা বলতে রাজি হয়নি। চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার (এসপি) হাসান চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি দুই বাহিনীর অভ্যন্তরীন বিষয় মন্তব্য করে কথা বলতে রাজি হয়নি। আকবর শাহ থানার ওসি ওয়ালী উদ্দিন আকবরও বিষয়টি নিয়ে কথা বলতে অস্বীকৃতি জানান।
৩১ আনসার ব্যাটলিয়নের পরিচালক নাজমুল হক নূরনবী বলেন, একটু ভুলবোঝাবুঝি হয়েছে। তবে কী নিয়ে এটা হয়েছে সেটা তদন্তের বিষয়। বিষয়টি সাথেসাথেই আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পর তিন আনসার সদস্যকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তদন্ত কমিটি করেছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ওই দিন কী হয়েছিল সেটা জানা যাবে। পাশাপাশি আনসার সদস্যদের বিরুদ্ধে কোন দোষ পাওয়া গেলে স্থায়ী বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন