শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নৌকার মাঝি হতে চান সেই মাহিয়া মাহি!

আজ প্রার্থীতা চূড়ান্ত হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিএনপির সংসদ থেকে পদত্যাগ করা আসনগুলোতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলামের পদত্যাগে শূন্য হওয়া চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের ব্যাপক তোড়জোড় শুরু হয়েছে। ওই আসনে এ পর্যন্ত ১৮ জনের দলীয় মনোনয়ন ফরম কেনার কথা জানা গেছে। এদের মধ্যে একজন রয়েছেন ২০২১ সালের ডিসেম্বর মাসে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের সঙ্গে কথপোকথন ফাঁস হওয়া সিনেমার নায়িকা মাহিয়া মাহি। তিনি এবার চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নৌকার মাঝি তথা আওয়ামী লীগের প্রার্থী হতে নমিনেশন পত্র সংগ্রহ করেছেন। এ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিছেন, তিনি মাহিয়া মাহির বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। মাহিয়া মাহি প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ও তো (মাহিয়া মাহি) আওয়ামী লীগ পরিবারের সদস্য। মনোনয়ন পত্র কিনতে চায় কিনতে দাও---’।
আজ বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার আওয়ামী লীগের দফরত সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা। সভায় উপ নির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য মু. জিয়াউর রহমান জানিয়েছেন, তিনি নিজেসহ এখন পর্যন্ত ১৮ জন ৩০ হাজার টাকা দিয়ে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। তাঁদের মধ্যে চিত্রনায়িকা মাহিয়া মাহিসহ ৪ নারী রয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য পদে উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী চিত্রনায়িকা মাহিয়া মাহি জনসংযোগ করছেন।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে মাহিয়া মাহির মনোনয়ন চাওয়া প্রসঙ্গে গতকাল যুগ্ম সাধারণ সম্পদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আওয়ামী লীগের নীতি, মতাদর্শে বিশ্বাস করে, এমন যে কেউ নমিনেশন চাইতে পারে। চিত্রজগতের কোনো নায়ক-নায়িকা চাইলেও সেটি অপরাধ নয়। পশ্চিমবঙ্গসহ ভারতবর্ষে মিডিয়া জগতের অনেককেই নির্বাচনে নমিনেশন দেওয়া হয়। অবশ্যই আওয়ামী লীগের নমিনেশন পাওয়া পোড়া খাওয়া নেতাকর্মীদের অধিকার। কিন্তু এর পাশাপাশি দলকে আরো অনেক বিষয় বিবেচনায় নিতে হয়।
জানা গেছে, দলীয় মনোনয়ন ফরম কেনা ব্যক্তিদের মধ্যে রয়েছেন সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ূন রেজা, ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান রাব্বুল হোসেন, ভোলাহাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুস সামাদ, জেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি হালিমা খাতুন, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য শওকত আরা, নাচোল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম ও মাহিয়া মাহি।
হঠাৎ করে চিত্রনায়িকা ও নাচোলের মেয়ে শারমিন আক্তারের (মাহিয়া মাহি) আগমনের বিষয়টি আলোচনার জন্ম দিয়েছে। মাহির মনোনয়ন ফরম কেনা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গণমাধ্যমে দেওয়া বক্তব্য চাঁপাইনবাবগঞ্জের রাজনীতিতে এখন আলোচনার খোরাক বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত কয়েকজন নেতা-কর্মী।
নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন বলেন, এ আসনে আচমকাই মাহিয়া মাহির আগমনে সর্বত্র নানা আলোচনা হচ্ছে। তার গণসংযোগে দলের কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি। নেতা-কর্মীরা সমালোচনা করছেন ঠিকই, কিন্তু মনোনয়ন পেয়ে গেলে আবার তার পাশেই ভিড় জমাবেন।
গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহ সাংবাদিকদের বলেন, মাহির আগমনে আলোচনা-সমালোচনা হচ্ছে ঠিকই। তবে আওয়ামী লীগের মতো বড় দলে মনোনয়ন পাওয়ার জন্য অনেকেই ভিড় জমাবেন, এটাই স্বাভাবিক। কিন্তু দলে ও মানুষের কাছে গ্রহণযোগ্যতা, জনভিত্তি—এসব বিবেচনা করে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন দেবেন বলে বিশ্বাস করি। তবে মাহিকে নিয়ে ওবায়দুল কাদেরের গণমাধ্যমে দেওয়া বক্তব্যের পর মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে কেউ আর মন্তব্য করতে রাজি হননি। নাম প্রকাশ না করার শর্তে তাঁদের একজন বলেন, বিরূপ মন্তব্য করে নেতার রোষানলে পড়তে চাই না এই মুহূর্তে।
ঢাকাই সিনেমার তৃতীয় সারির নায়িকা মাহিয়া মাহির নাম প্রথম আলোচনায় আসে ২০২১ সালের ডিসেম্বর মাসে। বিএনপির এক নেতার কন্যাকে নিয়ে বেফাঁস মন্তব্য করে মন্ত্রীত্ব হারানো ডা. মুরাদ হাসান ও অভিনেত্রী মাহিয়া মাহির একটি অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তোলপাড় শুরু হয়। ওই অডিওতে শোনা যায় বাংলাদেশের অভিনেত্রী মাহিয়া মাহিকে ফোনের ওপার থেকে ডা. মুরাদ হাসান ধর্ষণের হুমকি দিচ্ছেন। ওই সময় দেশি বিদেশী গণমাধ্যমে খবরের শিরোনাম হওয়া তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান কখনও বিরোধী দলের মহিলার উদ্দেশে মজার ছলে প্রকাশ্যে অশালীন মন্তব্য করছেন; আবার কখনও চলচ্চিত্র জগতের লোকদের নিয়ে বিরূপ মন্তব্য করেছেন বলে অভিযোগ তোলা হয়েছে। জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহির সঙ্গে হওয়া তার একটি কথোপকথনের অডিও ক্লিপ ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হওয়া ওই অডিওতে শোনা যাচ্ছে প্রতিমন্ত্রী মুরাদ অভিনেত্রী মাহিয়াকে ধর্ষণের হুমকি দিচ্ছেন। নায়িকাকে অকথ্য ভাষায় গালিগালাজ করছেন। প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বাধ?্য হন এবং পরবর্তীতে কানাডা পালিয়ে যাওয়া এবং সেখানে তাকে গ্রহণ না করা নিয়ে গণমাধ্যমের শিরোনাম হন। আলোচিত সেই মাহিয়া মাহি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে প্রচারণা শুরু করেছেন। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ২০২৩ সালের ১ ফেব্রয়াারি জাতীয় সংসদের শূন্য ৫টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ২০ ডিসেম্বর জারি করা গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিটার্নিং ও সহকারী কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৫ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ৮ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জেলা নির্বাচন অফিসসহ নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করা যাবে। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন