বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

মহানগর

গুলশান-বনানীতে মেয়র আতিকের কলাগাছ থেরাপি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ২:৩৯ পিএম

পয়ঃবর্জ্যের সংযোগ সারফেস ড্রেনে, খালে বা লেকে দেওয়া বন্ধ করতে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বুধবার (৪ জানুয়ারি) অভিযানের অংশ হিসেবে গুলশান ২-এর ১১২ নম্বর রোডের ২টি বাড়ির সুয়ারেজ লাইনে কলাগাছ দিয়ে বন্ধ করে দিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

ঢাকা উত্তর সিটি করপোরেশন সার্ভের মাধ্যমে দেখেছে, গুলশান, বারিধারা, নিকেতন ও বনানী এলাকার ৩ হাজার ৮৩০টি বাড়ির মধ্যে ২ হাজার ২৬৫টির সুয়ারেজ লাইন লেক কিংবা ড্রেনে সংযোগ। যা মোট বাড়ির ৮৫ শতাংশ। ফলে লেকের প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট হচ্ছে ও মশার উপদ্রব বৃদ্ধি পাচ্ছে।

মেয়র আতিক বলেন, সিটি করপোরেশনের সুয়ারেজ লাইনে পয়ঃবর্জ্যের সংযোগ দেওয়া যাবে না। ওয়াসার পৃথক লাইনে এসব বাড়ির বর্জ্য যাওয়ার কথা থাকলেও সেটি নেই। ধারাবাহিকভাবে অভিযান পরিচালনা করা হবে।

তিনি জানান, প্রায় ৬ মাস আগে থেকে বাড়ির মালিকদের অবগত করা হয়েছে। কিন্তু তারা কোনো ব্যবস্থা নেননি। এছাড়া বাড়ির মালিকরা ওয়াসার বিল পরিশোধ করেও তারা সেবা পাচ্ছেন না। সার্ভে রিপোর্টটি ওয়াসাসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে।

মেয়র বলেন, কোনোভাবেই ব্ল্যাক ওয়াটার সিটি করপোরেশনের ড্রেনে, খালে, লেকে ঢুকতে পারবে না। অনেক আগে থেকেই এ বিষয়ে তাদের জানিয়ে আসছি, সচেতন করে আসছি। গণবিজ্ঞপ্তিও দিয়েছি, কিন্তু তারা কথা শুনেননি। তাই আজ থেকে এই অভিযান শুরু করলাম। বাসার সামনে গিয়ে ড্রেনগুলো আমরা কলাগাছ দিয়ে বন্ধ করে দিচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন