মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আইজিপি হিসেবে আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ বাড়ল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ৬:৩৮ পিএম | আপডেট : ৬:৪৩ পিএম, ৯ জানুয়ারি, ২০২৩

আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ আরও দেড় বছর বাড়ানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তার এই মেয়াদ বাড়ানো হয়েছে। তার চাকরির মেয়াদ আগামী ১১ জানুয়ারি শেষ হওয়ার কথা ছিল। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এক্ষেত্রে পুলিশ বাহিনীতে নতুন রেকর্ড গড়লেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এর আগে বর্তমান সরকারের সময় কাউকে আইজিপি হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়নি।

তিনমাস আগে আইজিপির দায়িত্ব নেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বাংলাদেশ পুলিশের ৩১তম আইজিপি। তার চাকরির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামী ১১ জানুয়ারি।
সংশ্লিষ্টরা বলছেন, দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে দেশের রাজনৈতিক অঙ্গন এ বছর অস্থির থাকতে পারে। রাজনৈতিক সহিংসতার আশঙ্কাও করছেন বিভিন্ন মহল। রাজনীতির মাঠের সহিংসতা মোকাবিলায় প্রধান ভূমিকা রাখে পুলিশ। ঠিক এমন সময়ে আবদুল্লাহ আল-মামুনের উপর আস্থা রাখতে চাইছে সরকার।
চৌধুরী আবদুল্লাহ আল-মামুন:
চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অষ্টম বিসিএস ব্যাচের পুলিশ ক্যাডারের কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এর আগে আবদুল্লাহ আল-মামুন র‌্যাবের মহাপরিচালক, সিআইডির প্রধান, অতিরিক্ত আইজিপিসহ (এইচআরএম) বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে নানা অস্থিরতা ও সংকট মোকাবিলা করতে হবে আইজিপিকে। চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন