শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বাঁশের সাঁকোতেই একমাত্র ভরসা

গারো পাহাড়ের পাগলা নদী পারাপারে চরম জনদুর্ভোগ

এস. কে. সাত্তার, ঝিনাইগাতী (শেরপুর) থেকে | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

শেরপুরের ঝিনাইগাতীর আহাম্মদনগর-মোহনগঞ্জ বাজার রাস্তার পাগলা নদীর দাড়িয়ারপাড়ে সেতুর অভাবে যাতায়াতকারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
জানা যায়, ২০২১ সালে ঝিনাইগাতী উপজেলার আহমেদনগর থেকে ধানশাইল ইউনিয়নের মোহনগঞ্জ বাজার পর্যন্ত রাস্তা নির্মাণ কাজ করছে এলজিইডি। বর্তমানে নির্মাণ কাজ চলমান। গত বর্ষার পূর্বে রাস্তা নির্মাণ কাজ শুরু হলে পাগলা নদী ভরাট করে ওই রাস্তা নির্মাণ করা হয়। কিন্তÍু নির্মাণ কাজ শেষ হতে না হতেই পাগলা নদীর নির্মণাধীন রাস্তা ভেঙে যায়।
এ ব্যাপারে ধানশাইল ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, রাস্তাটির নির্মাণ কাজ শেষ হতে না হতেই পাগলা নদীর ওই স্থানে নির্মাণাধীন রাস্তাটি ভেঙে পুনরায় একটি নদীর সৃষ্টি হয়। এতে দু’পাশের সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যায়। কিন্তু এলজিইডি যোগাযোগ ব্যবস্থা চালুর ব্যাপারে কোনও কর্যকর ব্যবস্থা গ্রহণ করছেন না। ফলে গ্রামবাসী ওই নদীর ওপর বাঁশের সাঁকো তৈরি করে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। অথচ এ পথে প্রতিদিন শত শত মানুষ যাতায়াত করে। কিন্তু নদীর ভাঙা অংশে কোন সেতু নির্মাণ করা হচ্ছে না। ফলে শত শত পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম জরুরি ভিত্তিতে ওই নদীর ওপর সেতু নির্মাণের দাবি জানান।
এ প্রসঙ্গে এলজিইডির শেরপুরের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, ওখানে সেতু নির্মাণে প্রকল্প প্রণয়ন করে সংশ্লিষ্ট অধিদপ্তরে পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই সেতু নির্মাণ করা হবে।
এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ বলেন, এলজিইডির প্রকৌশলীর সাথে আলাপ করে জরুরিভিত্তিতে সেতু নির্মাণের ব্যবস্থা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন