বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভয়াবহ কপ্টার দুর্ঘটনা, ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী-সহ অন্তত ১৬ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৩:২৬ পিএম

ইউক্রেনে নার্সারি স্কুলের উপর ভেঙে পড়ল সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর হেলিকপ্টার। বুধবারের ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টরস্কি-সহ একাধিক ব্যক্তির। প্রাথমিক ভাবে জানা গিয়েছে দুই শিশু-সহ অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়।

মারাত্মক দুর্ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ইতিমধ্যেই উদ্দারকাজ শুরু হয়েছে বলে জানিয়েছে কিয়েভের স্থানীয় প্রশাসন। তবে হেলিকপ্টার ভেঙে পড়ার কারণ এখনও জানা যায়নি। রাশিয়ার সঙ্গে যুদ্ধ পরিস্থিতির মধ্যে এই ঘটনায় আঙুল উঠছে পুতিনের দেশের দিকেও। তবে এই ঘটনা নিয়ে মুখ খোলেনি রাশিয়া।

ইউক্রেন পুলিশের তরফে জানানো হয়েছে, অন্যান্য সরকারি কর্মকর্তাদের সঙ্গে হেলিকপ্টারে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস। কিয়েভ থেকে ২০ কিলোমিটার দূরে ব্রোভারি এলাকায় একটি কিন্ডারগার্টেন স্কুলের উপর ভেঙে পড়ে তাঁদের হেলিকপ্টারটি। ভাইরাল হয়ে যাওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিশাল এলাকা জুড়ে ছড়িয়ে রয়েছে ভেঙে পড়া হেলিকপ্টারের ধ্বংসাবশেষ। সেই সঙ্গে গোটা এলাকায় আগুন ধরে গিয়েছে। নার্সারি স্কুল ও জনবসতিপূর্ণ এলাকায় দুর্ঘটনার ফলে প্রচুর মানুষের মৃত্যুর সম্ভাবনা রয়েছে।

পুলিশের তরফে প্রাথমিক ভাবে জানানো হয়েছে, দুই শিশু-সহ ১৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ১০ শিশু-সহ ২২ জনকে। দুর্ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চালাচ্ছে পুলিশ। আহতদের চিকিৎসার জন্য চিকিৎসকরাও উপস্থিত হয়েছেন। আপাতত ওই নার্সারি স্কুলের বাড়িটি খালি করা হয়েছে। আর কেউ বাড়ির ভিতরে আটকে নেই বলেই অনুমান উদ্ধারকারীদের।

প্রসঙ্গত, গত বছর ফেব্রুয়ারি মাসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ব্রোভারি এলাকা দখল করতে তুমুল লড়াই চলে দুই পক্ষের মধ্যে। তবে শেষ পর্যন্ত এই এলাকা দখল করতে পারেনি রুশ সেনা। কয়েকদিন আগেই ইউক্রেনের নিপ্রো শহরে মিসাইল হামলা চালায় রাশিয়া। ছয় শিশু-সহ ৪৫ জনের মৃত্যু হয় ওই হামলায়। তবে বুধবারের হামলার সঙ্গে রাশিয়ার যোগ রয়েছে কিনা, তা এখনও জানা যায়নি। কী করে ভেঙে পড়ল হেলিকপ্টার, সেই সম্পর্কেও কিছু জানানো হয়নি ইউক্রেন প্রশাসনের তরফে। সূত্র: রয়টার্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন