রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

আমার রাজনৈতিক জীবনের উৎসই হলো জগন্নাথ : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০১ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমার রাজনৈতিক জীবনের উৎসই হলো জগন্নাথ। এখানেই আমার রাজনৈতিক জীবনের হাতেখড়ি। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি দেয়ালে দেয়ালে আমার স্মৃতিগুলো আজও ভেসে ওঠে।

শুক্রবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের আল‍্যামনাইয় পুর্নমিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, আমার রাজনৈতিক জীবনের গতিকে আরও বেগবান করেছিল আমার কলেজটি (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়)। জগন্নাথ কলেজে যদি না পড়তাম তাহলে হয়ত আমার বীর মুক্তিযোদ্ধা, একজন নেতা এবং একজন মন্ত্রী হওয়ার সুযোগ হতো না। জগন্নাথে ভর্তি হওয়ার পর থেকেই আমার রাজনৈতিক গতি দুর্বার হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতা যুদ্ধের পরেও আমরা কয়েক বছর অন্ধকারে নিমজ্জিত ছিলাম। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্যই শেখ হাসিনা ৭৫’ পরবর্তী সময়ে দেশে ফিরে হাল ধরেছেন। লড়াই সংগ্রাম করে দেশকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন আলোর পথে। তিনি নেতৃত্বে থাকলে দেশ আলোর পথ থেকে কখনোই বিচ্যুত হবে না। তিনি আরও বলেন, সামনে জাতীয় নির্বাচন। জনগণ যাদের ভোট দেবেন তারাই নির্বাচিত হবেন। এটা একটা গণতান্ত্রিক প্রক্রিয়া। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই প্রক্রিয়াতেই বিশ্বাসী। বর্তমানে বাংলাদেশ আলোকিত পথে রয়েছে। আলোকিত এ পথ থেকে দেশ সামনে বিচ্যুতি হবে না।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যালামনাইয়ের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকতের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ, বর্তমান উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা, বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিকুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন