শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আটোয়ারীতে চালান জাল করে চাল উত্তোলনে ১৫ দিনের জেল

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সাহদাত হোসেন সাজ্জাদ নামের এক ব্যক্তিকে ১৫ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সরকারি কাজে বাঁধা দেয়ার অপরাধে গত বৃহস্পতিবার রাতে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় এ আদেশ দেন আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুশফিকুল আলম হালিম। দন্ডপ্রাপ্ত সাজ্জাদ আটোয়ারী উপজেলার বড়দাপ এলাকার সহিমদ্দিনের ছেলে।
আটোয়ারী উপজেলা খাদ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভিন্ন সময় চালান ফরম ব্যবহার করে আটোয়ারী উপজেলা খাদ্য গুদাম থেকে চাল উত্তোলন করেন রাধানগর ইউনিয়ন ও এমএসের ডিলার মনোয়ার সেলিম। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী অনলাইনে চালান ভেরিফিকেশন করতে গিয়ে ২৩টি চালান জাল পাওয়া যায়। গত বৃহস্পতিবার দুপুরে খাদ্য গুদামে চাল উত্তোলন করতে আসলে সাজ্জাদ ও মনোয়ার সেলিমকে আটক রেখে থানা ও উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়। পরে ঘটনাস্থলে উপজেলা নির্বাহী অফিসার ২৩টি জাল চালানের প্রায় আট লাখ টাকা পুনরায় ব্যাংকে জমা করিয়ে নিয়ে। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওএমএসের ডিলার মনোয়ার সেলিমকে বাদ দিয়ে তার ভাই সাহদাত হোসেন সাজ্জাদকে ১৫ দিনের কারাদন্ড দেন তিনি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুশফিকুল আলম হালিম জানান, সরকারি কাজে বাঁধা প্রদানসহ চালান ফরম জাল করার অপরাধে সাজ্জাদকে ১৫ দিনের জেল দেয়া হয়েছে। সেই সাথে ওই ডিলারশিপ বাতিল করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন