বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ইউএনও’র অপসারণ দাবিতে সরিষাবাড়ীতে ঝাড়– মিছিল

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসার অপসারণ দাবিতে ঝাড়– মিছিল, বিক্ষোভ সমাবেশ মানববন্ধন করেছে নাগরিক কমিটি। ইউএনও’র বিরুদ্ধে সরকারি বরাদ্দের ৩০-৪০% কমিশন বাণিজ্য, ঘুষ-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বেনামি একাউন্টের মাধ্যমে লাখ লাখ টাকা স্থানান্তরসহ দুর্নীতির আলামত নষ্টের জন্য অগ্নিকা- ও চুরির ঘটনা সাজানোর অভিযোগ করা হয়। গতকাল শনিবার দুপুরে পৌরসভার সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে প্রধান প্রধান সড়কে ঝাড়– মিছিল করে সহস্রাধিক নারী-পুরুষ। বিক্ষোভ সমাবেশে অভিযোগ করা হয়, ইউএনও উপমা ফারিসা ২০২১ সালের ২৯ আগস্ট সরিষাবাড়ীতে যোগদানের পর থেকে টিআর, জিআর, কাবিখা, এডিপি, এলজিএসপিসহ উপজেলা পরিষদের সরকারি বরাদ্দে নানা অনিয়ম, ক্ষমতার অপব্যবহার ও প্রকাশ্য ঘুষবাণিজ্য করে আসছেন। দুর্নীতির আলামত নষ্ট করতে গত বছরের ১৬ এপ্রিল সকালে ইউএনও’র কার্যালয়ে অগ্নিকা- ঘটানো হয়। পরে ঘটনাটি তদন্ত কমিটির মাধ্যমে বৈদ্যুতিক শর্টসার্কিট হিসেবে প্রকাশ করেন। অপরদিকে সহকারী কমিশনার-ভূমির (এসিল্যান্ড) পদটি গতবছরের ১৬ আগস্ট শূন্য হওয়ার পরও তদবির করে ইউএনও উপমা ফারিসা অতিরিক্ত এসিল্যান্ডের দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পেয়ে ভূমি অফিসের জমিজমার প্রতিটি খারিজে তিনি প্রকাশ্য উৎকোচ আদায়সহ নানা অনিয়ম করে আসছেন। গুরুত্বপূর্ণ তথ্য ও নথি গোপন করতে গত ১৮ ডিসেম্বর রাতে উপজেলা ভূমি অফিস ও পার্শ্ববর্তী কামরাবাদ ইউনিয়ন ভূমি অফিসে চুরির ঘটনা ঘটানো হয়। এ ঘটনায় থানায় দায়সারা সাধারণ ডায়েরি করা হলেও কোনো ক্লু উদ্ঘাটন হয়নি।
এছাড়াও গণমাধ্যমকর্মীরা তথ্য অধিকার আইনে আবেদন করলেও অনিয়ম ঢাকতে সরকারি দপ্তরের কোনো তথ্য দেন না তিনি। এসব কর্মকান্ডে সরকারের ভাবমূর্তিক্ষুণœ হওয়ায় বক্তারা তার দ্রুত অপসারণ দাবি করেন। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সরিষাবাড়ী নাগরিক কমিটির আহ্বায়ক এড. শহিদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আব্দুল জলিল মাস্টার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমিন হোসাইন শিবলু প্রমুখ। ঘুষ-দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রসঙ্গে বক্তব্য জানতে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।
এ ব্যাপারে জামালপুরের জেলা প্রশাসক শ্রাবন্তী রায় বলেন, ইউএনও’র বিরুদ্ধে বিক্ষোভের বিষয়টি শুনেছি। অভিযোগ খতিয়ে দেখা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন