শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে রাজশাহীতে সাজ সাজ রব

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ২:১৫ পিএম

পাঁচ বছর পর আগামী ২৯ জানুয়ারী রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা। এদিন দুপুরে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জেলা ও মহানগর আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। মূলত তার সরকারের উন্নয়নের বার্তা আর আগামী নির্বাচন নিয়ে এ জনসভা। এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারী এই মাদ্রাসা ময়দানে জনসভা করেছিলেন।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে ভীষন ব্যাস্ত সময় পার করছেন আওয়ামীলীগের দলীয় নেতাকর্মী সমর্থক আর প্রশাসন। নগরী থেকে উপজেলা পর্যন্ত সাজ সাজ রব। নগরীতে প্রবেশমুখ উত্তর পশ্চিম আর পূর্বের সড়কজুড়ে শুধু তোরন আর তোরন। নানা রকমের প্লাকার্ড ব্যানার আর ফেষ্টুনের ছড়াছড়ি। মেয়র, এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান দলের বিভিন্ন পয্যায়ের নেতা, অঙ্গসংগঠনের নেতাকর্মী ব্যানার লাগানোর প্রতিযোগিতা চলছে। চলছে মাইকিং। জনসভার স্থান মাদ্রাসা ময়দানেও কাজ চলছে। মেয়রসহ জেলা, মহানগর নেতৃবৃন্দ প্রচার মিছিল ও গণসংযোগ করে লিফলেট বিতরন করছেন। ইতোমধ্যে রাজশাহী বিভাগের মন্ত্রী, এমপিসহ নেতৃবৃন্দদের নিয়ে একদফা বৈঠক হয়েছে। বিভাগের আট জেলা থেকে বিপুল সংখ্যক মানুষ আনার প্রস্তুতি চলছে। সবার লক্ষ্য জনসভাকে জনসমুদ্রে রূপান্তর করা। সাত লাখের বেশী জনসমাগমের প্রত্যাশা। আওয়ামীলীগের নেতারা বলছেন দলীয় প্রধানের আগমন বার্তায় দলের সর্ব পয্যায়ের নেতাকর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। মহল্লায় মহল্লায় প্রচার মিছিল হচ্ছে। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে সাধারন মানুষের মধ্যে আগ্রহ কম নয়। তাদের প্রত্যাশা রাজশাহীকে সরকারীভাবে শিক্ষানগরী হিসাবে ঘোষনা দেয়া হবে। কৃষি বিশ্ববিদ্যালয় ও ভ্যাটেনারী বিশ্ববিদ্যালয়ের ঘোষনা দিয়ে পূর্নাঙ্গ শিক্ষা নগরী হিসেবে গড়ে তোলা হবে। এখানে বড্ড প্রয়োজন কর্মসংস্থানের।
এদিকে নগরীর রাস্তাঘাট পরিচ্ছন্ন রাখা নতুন করে রাজপথে রাজকীয় ঝাড়বাতি লাগানো হচ্ছে। যাতে করে অন্য জেলা উপজেলা থেকে আসা মানুষ নতুন এক রাজশাহী নগরী দেখতে পান। আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যানে কাজ করে চলেছেন। তার সুযোগ্য নেতৃত্বে গত পনের বছরে দেশের ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। রাজশাহীতে নানামূখি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। প্রধানমন্ত্রীর আন্তরীকতায় আরো উন্নয়ন হবে। তিনি আসছেন উন্নয়নের বার্তা নিয়ে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন