শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতি অবক্ষয়ের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৩:১৯ পিএম

দুর্নীতি-দুঃশাসন, অর্থ পাচার ও নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে পঞ্চগড় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন হানিফ বাংলাদেশী।

বুধবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের হেল্প ডেস্কে স্মারকলিপি দিয়ে কর্মসূচি শেষ করেন তিনি।
গত ৫ই জুন হানিফ বাংলাদেশি কক্সবাজারের টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি দেয়ার মধ্য দিয়ে এই কর্মসূচি শুরু করেন।এর আগে দেশের ৬৩ জন জেলা প্রশাসক ও ৪৯৫ জন উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি দেয়।হানিফ বাংলাদেশীর প্রকৃত নাম মোহাম্মদ হানিফ। তিনি দেশব্যাপী হানিফ বাংলাদেশী নামে পরিচিত। তার বাড়ি নোয়াখালী সদর উপজেলার মাইজদী গ্রামে। তিনি সেখানকার আবদুল মান্নানের ছেলে।
হানিফ বাংলাদেশী তার স্মারকলিপিতে বিদেশে অর্থ পাচার বন্ধ, পাচারকৃত অর্থ ফিরিয়ে এনে যুবকদের জন্য সহজ শর্তে ঋণের ব্যবস্থা করাসহ বেশ কিছু দাবি তুলে ধরেছেন।
হানিফ বাংলাদেশী বলেন, ঘুষ-দুনীতি, অর্থ পাচার সর্বগ্রাসী রুপ নিয়েছে সমাজ রাষ্ট্র ব্যবস্থার সর্বক্ষেত্রে। চরম অবক্ষয় চলছে সামাজিক, পারিবারিক এবং মানবিক মূল্যবোধের। তিনি বলেন, আমাদের দেশের কৃষকেরা উৎপাদনশীল, শ্রমিকরা পরিশ্রমী, ছাত্র-যুবকেরা মেধাবী; কিন্তু দুর্বৃত্ত্বায়িত রাজনীতি, দুনীতিগ্রস্ত রাজনীতিবিদ, দুর্নীতিগ্রস্থ সরকারি আমলা অফিসার, দুর্নীতিগ্রস্ত বড় বড় ব্যবসায়ীরা দেশ থেকে লক্ষ-কোটি টাকা বিদেশে পাচার করে আমাদের সকল অর্জনকে ব্যাহত করছে।
২০১৯ সালের মার্চে হানিফ ভোটাধিকারের দাবিতে টেকনাফ থেকে তেঁতুলিয়ায় একক পদযাত্রা করেন। একই বছর নির্বাচন কমিশন অফিসে পচা আপেল দিয়ে প্রতিবাদ জানান।২০২০ সালে সীমান্ত হত্যা বন্ধের দাবিতে প্রতীকী লাশ নিয়ে পদযাত্রাও করেন তিনি।
এসময় ঘুষ, দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে বিভিন্ন স্লোগানসহ গলায় ফেস্টুন ও হাতে ‘বদলে যাও, বদলে দাওথ স্লোগান সম্বলিত প্লাকার্ড দেখা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন