শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিতর্কিত পাঠ্যক্রম বাতিল না করলে রাজপথে নামবে ছাত্রজনতা

দেশব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত, নগর সম্মেলন কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ১০:০১ পিএম

শিক্ষাক্রম ২৩ সংস্কার, বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রণয়নে জড়িতদের তদন্তপূর্বক শাস্তির দাবিতে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার দেশব্যাপী থানা পর্যায়ে মানববন্ধন এবং উপজেলা শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি পালন করা হয়েছে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ এক বিবৃতিতে বলেন, ভবিষ্যৎ প্রজন্মের স্বকীয়তা ও নৈতিকতা ধ্বংসের গভীর ষড়যন্ত্র নিয়ে শিক্ষাক্রম’২৩ প্রণয়ন করা হয়েছে। আজকের মানববন্ধন কর্মসূচীতে স্বতঃস্ফূর্ত উপস্থিতিই প্রমাণ করে দেশীয় বোধ বিশ্বাস বিরোধী সেক্যুলার শিক্ষাক্রম দেশের সর্বস্তরের শিক্ষার্থী, অভিভাবক ও বুদ্ধিজীবীসহ সকল শ্রেণী পেশার মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। তিনি আরো বলেন, ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে আগামী ২৯ জানুয়ারি রোববার সচেতনতা সৃষ্টির লক্ষে দেশব্যাপী মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের নিকট চিঠি প্রেরণ করবে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ। তারপরও বিতর্কিত পাঠ্যক্রম বাতিল না করলে সারাদেশের সচেতন ছাত্রজনতা কঠোর কর্মসূচি নিয়ে রাজপথে নেমে আসবে বলে হুশিয়ারি দেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঃ পাঠ্যপুস্তক নিয়ে একটা মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে যে ধরনের খেলা চলছে তা কখনোই কারো কাম্য নয়। নতুন প্রজন্মকে ধ্বংসের জন্য যারা খেলায় মেতেছে জাতি তাদের ক্ষমা করবে না। শুধু তদন্ত করে লাভ নেই। দোষীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হলে সর্বত্র গণআন্দোলন গড়ে উঠবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। আজ বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ দলের কার্যালয়ে আজকের নগর সম্মেলন ২০২৩ সফলের লক্ষ্যে আয়োজিত মিডিয়া উপ-কমিটির এক সভায় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শহিদুল ইসলাম কবির, কেএম শরীয়াতুল্লাহ, সাব্বির আহমদ।
এছাড়া আজ বৃহস্পতিবার আইসিএবি মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ যাত্রাবাড়ী থানা শাখার শেসনের ‘থানা সম্মেলন’ অনুষ্ঠিত হয়।
উক্ত থানা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের জয়েন্ট সেক্রেটারি ডা. শহিদুল ইসলাম বলেন, আজ ষড়যন্ত্রকারী শক্তি দেশের ছাত্রসমাজকে দিকভ্রান্ত করার লক্ষ্যে বিতর্কিত শিক্ষাক্রম প্রণয়ন করেছে। তিনি বিতর্কিত এ শিক্ষাক্রমের কঠোর সমালোচনা করেন। উক্ত থানা সম্মেলনে প্রধান অতিথি ২০২৩ সেশনের কমিটির সভাপতি মুহা. মাহদী খাঁন, সহ-সভাপতি সুলতানুল আরেফিন, সাধারণ সম্পাদক মুহাম্মাদ উমর ফারুকের নাম ঘোষণা করেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আগামীকাল শুক্রবার সকাল ৯ টায় গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে “নগর সম্মেলন” অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। সভাপতিত্ব করবেন দলের সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম। এদিকে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে খুলনা, মাদারীপুর, ঝালকাঠি, পঞ্চগড় জেলা ও ছাগলনাইয়া, ঈশ্বরগঞ্জ, কলাপাড়া, মির্জাগঞ্জ, মোংলা উপজেলায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন