বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

খোলা আকাশের নিচে রাতযাপন

দাউদকান্দিতে বৃদ্ধাকে ঘর তুলতে প্রতিপক্ষের বাধা

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের খোশকান্দি গ্রামে ৫০ ঊর্ধ্বে এক নারীর ঘর তুলে বাধা দিচ্ছে প্রতিপক্ষ হাসেম খান গং ব্যক্তিরা। গত বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়, তারা খোলা আকাশে নিচে বসবাস করছে।
বৃদ্ধা জোসনা বেগম ও তার স্বামী মরম আলী বলেন, তাদের ১২ শতাংশ বাড়ির ভেতরে পূর্বের ঘরটি বাস ও কাঠ ভেঙে জড়োজীন হওয়ায় তাদের একটি পালিত গাভি বিক্রি করে নতুন ঘর দেয়ার জন্য পুরাতন ঘর ভেঙে ফেলেন। কাঠমিস্ত্রি কয়েকদিন কাজ করার পর হঠাৎ করে প্রতিপক্ষ হাসেম খান গং ব্যক্তিরা কাঠমিস্ত্রিদের কাজ না করার জন্য হুমকি দেয়। এতে কাঠমিস্ত্রি ভয়ে কাজ না করে পালিয়ে যায়। বর্তমানে বৃদ্ধা জোসনা বেগম ও তার স্বামী মরম আলী শীতের মধ্যে খোলা আকাশের নিচে তের পাল দিয়ে বসবাস করছে। বৃদ্ধ মরম আলী প্রধানমন্ত্রীর অনুদানপ্রাপ্ত ছাগল লালন পালন করে তার সংসার চালাচ্ছেন।
খোশকান্দি গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, বৃদ্ধা জোসনা বেগম ও তার স্বামী মরম আলীর আত্মীয-স্বজন ও লোকজন না থাকায় তাদের পক্ষে এলাকার কেউ জোরালোভাবে কথা বলে না। প্রতিপক্ষ হাসেম খান গংরা প্রচুর অর্থ বৃত্তের মালিক হওয়ায় এবং তাদের লোকজন বিদেশে থাকায় তাদের বিপক্ষে কেউ কথা বলতে সাহস পায় না।
অসহায় বৃদ্ধা জোসনা বেগম ও তার স্বামী মরম আলী বলেন, এ ব্যাপারে আমরা প্রধানমন্ত্রী, কুমিল্লা জেলা প্রশাসক, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার এবং ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের চেয়ারম্যানের কাছে সাহায্য প্রার্থনা করছি। এ ব্যাপারে প্রতিপক্ষ রুহুল আমিন বলেন, আমি এ ব্যাপারে কিছু বলতে পারব না আমার ভাইয়েরা সব জানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন