শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় জমির বিরোধকে কেন্দ্র করে গুলিবিদ্ধ দুই, গণপিটুনিতে আহত ৩

সাভার থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ৬:১৬ পিএম

গণধোলায়ের শিকার ভুমিদস্যু মতিন (মাটিতে শুয়ে থাকা) পাশে স্ত্রী ও সন্তান।


 ঢাকার সাভারের আশুলিয়ায় জমির বিরোধকে কেন্দ্র করে এক ভূমিদস্যুর শটগানের ছোড়া গুলিতে দুইজন গুলিবিদ্ধ হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছে পুলিশ।

সোমবারর দুপুরে আশুলিয়ার চারাবাগ এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবর্ষণকারি মতিন ও তার পরিবারের সদস্যদের গলধোলাই দিয়েছে উত্তেজিত জনতা।
গুলিবিদ্ধরা হলেন আশুলিয়ার চারাবাগ এলাকার কুদ্দুস ও তার প্রতিবেশী হুমায়ূন। হুমায়ূনের বাম হাতে গুলি লেগেছে বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা।
স্থানীয়দের গণধোলাইয়ের শিকার ভূমিদুস্য মতিন পাটোয়ারি (৬২), তার স্ত্রী মরিয়ম ইসলাম (৫৭) তার ছেলে ফারহানকে (২৭) গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।
আশুলিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য হোসেন আলী মাষ্টার বলেন, কুদ্দুস ও হুমায়ন কবিরদের সাথে মতিন পাটোয়ারির প্রায় ১০ বিঘা জমি নিয়ে বিরোধ ছিল। গত ২৫ জানুয়ারি হুমায়ুন কবির আশুলিয়া থানায় সাধরণ ডায়েরি করেন। উভয় পক্ষ থানায় যাওয়া কথা থাকলেও মতিন পাটোয়ারি যায়নি। পরে হঠাৎ করে আজ সকালে জমি দখলের চেষ্টা করে মতিন পাটোয়ারি ও তার পরিবার। কুদ্দুস ও হুমায়নরা বাঁধা দিলে মতিন পাটোয়ারি ও তার ছেলে গুলি ছোড়ে। তাদের গুলিতে দুইজন গুলিবিদ্ধ হয়। এসময় উত্তেজিত জনতা মতিন ও তার ছেলেকে গণধোলাই দিয়ে পুলিশে সোপার্দ করে। মতিন পাটোয়ারি খারাপ প্রকৃতির লোক। আশুলিয়া বিভিন্ন জায়গায় তার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ রয়েছে বলেও জানান তিনি।
সাভার উপজেলা পরিবার স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, দুপুরে হুমায়ুন নামের এক ব্যক্তি বাম হাতে গুলিবিদ্ধ অবস্থায় এসেছিলেন। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।
এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন কবির বলেন, জমির বিরোধ ধরে এই ঘটনা ঘটেছে। মতিন পাটোয়ারির লাইন্সেসকৃত শটগান ও পিস্তল জব্দ করা হয়েছে। তাদেরকে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, মতিন পাটোয়ারি দাবীকৃত জমির কোন কাগজপত্র দেখাতে পারেননি। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, মতিন পাটোয়ারির বিরুদ্ধে আশুলিয়ায় থানায় জমি দখল ও চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন