বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নির্মাণকাজ শেষ না হতেই হেলে পড়েছে পায়রা বন্দরের দেয়াল

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নির্মাণ কাজ শেষ হতে না হতেই হেলে পড়েছে পায়রা বন্দরের ১০০ ফুট দৈর্ঘ্যরে একটি সীমানা সুরক্ষা দেয়াল। এসময় ক্ষতিগ্রস্ত হয়েছে আরও একটি ১০০ ফুট দৈর্ঘ্যরে সুরক্ষা দেয়াল। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বন্দরের কোয়াটার সংলগ্ন উত্তর পাশের ওই সুরক্ষা দেয়ালটি প্রবাহমান খালের দিকে হেলে পড়ে। বর্তমানে বালু সরে গিয়ে ঝুঁকিতে রয়েছে পুরো প্রায় ৩ হাজার ফুটের ওই সীমানা সুরক্ষা দেয়াল।
পায়রাবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, এবিএম ওয়াটার কোম্পানি নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান সীমানা গাইড ওয়াল ও সাইড ডেভেলপমেন্টের কাজ পায়। এ কাজের চুক্তিমূল্য নির্ধারণ করা হয় ১১ কোটি টাকা। গত বছর এ কাজটি শুরু করে ওই ঠিকাদারী প্রতিষ্ঠান। দুই তৃতীয়াংশ কাজ শেষ হওয়ার পর গতকাল ওই গাইড ওয়ালটি উত্তর দিকে হেলে পড়ে। এতে বর্তমানে চাপা ক্ষোভ বিরাজ করছে এলাকাবাসী ও বন্দর কর্মকর্তাদের মধ্যে।
নাম প্রকাশ না করার শর্তে ওই এলাকার এক বাসিন্দা জানান, বন্দরের এই গাইড ওয়ালের কাজটি একেবারে নাজুক হয়েছে। যে কোন সময় পুরো গাইড ওয়াল ভেঙে খালের মধ্যে পড়ে যেতে পারে। এ কাজে ব্যাপক দুর্নীতি হয়েছে।
ঠিকাদারী প্রতিষ্ঠান এবিএম ওয়াটার কোম্পানির ম্যানেজার পারভেজ জানান, এখন বন্দরের মধ্যে রয়েছি। এ বিষয়ে আগামীকাল কথা হবে।
পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক ও মিডিয়া ইউংস আজিজুর রহমান জানান, এবিষয়ে আসলে আমার কিছু জানা নেই। আপনার মাধ্যমেই প্রথম শুনলাম। বিষয়টি বন্দর চেয়ারম্যানকে অবহিত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন