বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ফের চালু হচ্ছে ছাগলনাইয়ায় সীমান্তহাট

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্তহাট ফের চালু হবে। চালুর প্রস্তুতি হিসেবে হাটটি পরিদর্শন করেছেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান ও ফেনীর জয়লস্করস্থ ৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল একেএম আরিফুল ইসলাম ও পুলিশ সুপার জাকির হাসান। গত বৃহস্পতিবার দুপুরে তারা হাটটি পরিদর্শন করেন। এ সময় তারা হাটের বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখেন।
জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত রয়েছে হাটটি দ্রুত চালু করার ব্যাপারে। আশা রাখছি দুই দেশের সরকারের যাবতীয় প্রস্তুতির পর শিগগিরই হাটটি আবার চালু হবে।
জেলা প্রশাসক আরও জানান, হাটটি চালুর বিষয়ে হাটের বাংলাদেশ অংশের স্টল মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় হবে। ক্রমান্বয়ে হাটটি চালুর বিষয়ে প্রদক্ষেপ নেয়া হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক দাস, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌমিতা দাস, উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, মেয়র মোহাম্মদ মোস্তফা প্রমুখ।
এসময় আরও উপস্থিত ছিলেন, সীমান্ত বাংলাদেশ অংশের ব্যবসায়ী নেতা নুরুল আফসার, আতাউর রহমানসহ সংশ্লিষ্ট আরও অনেকে।
উল্লেখ্য, ২০১৫ সালের শুরুর দিকে ফেনীর ছাগলনাইয়া এবং ভারতের শ্রীনগরে এই সীমান্ত হাটটি শুরু হয়। করোনা মহামারি ছড়িয়ে পড়ায় ২০২০ সালের ৩ মার্চ হাটটি বন্ধ হয়ে যায়। হাটটি আবার চালু করার বিষয়ে দুই দেশের প্রস্তুতির অংশ হিসেবে এই পরিদর্শন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন