মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডোনেৎস্ক এবং জাপোরোজিয়েতে রুশ অভিযানে ১৩০ ইউক্রেনীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১২ পিএম

রাশিয়ান সশস্ত্র বাহিনীর আর্টিলারি ফায়ার ইউনিট ও ভোস্টক গ্রুপের অভিযানে গত ২৪ ঘন্টায় ইউজনো-ডোনেটৎস্ক এবং জাপোরোজিয়ে এলাকায়য় ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর ১৩০ জনেরও বেশি সেনা নিহত হয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ রোববার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ ঘোষণা দেন।

কোনাশেনকভ বলেছেন, ‘ইউজনো-ডোনেৎস্ক এবং জাপোরোজিয়ে নির্দেশনায় আর্টিলারি ফায়ার এবং সৈন্যদের ভোস্টক গ্রুপের সক্রিয় অভিযানের ফলে ১৩০জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে।’ এছাড়াও, তার মতে, দশটি সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। ‘দুটি ট্যাংক, একটি পদাতিক ফাইটিং ভেহিকেল, দুটি সাঁজোয়া যুদ্ধ যান, দুটি সামরিক যান, একটি গভোজডিকা স্ব-চালিত হাউইটজার, সেইসাথে ডি-৩০ এবং ডি-২০ হাউইটজার ধ্বংস করা হয়েছে,’ তিনি বলেছিলেন।

তার মতে, খারকভ অঞ্চল এবং লুহানস্ক পিপলস রিপাবলিকের ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর ছয়টি নাশকতা এবং পুনরুদ্ধার গোষ্ঠীর কার্যক্রম বন্ধ করা হয়েছিল। কোনাশেনকভ জোর দিয়ে বলেন, ‘ওই এলাকায় ৩৫ জন ইউক্রেনীয় সেনা সদস্য নিহত, একটি সাঁজোয়া যুদ্ধ যান এবং দুটি যানবাহন ধ্বংস করা হয়েছে।’

রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ২টি ড্রোন, ১১টি উরাগান এবং হিমারস শেল গুলি করে নামিয়েছে। ‘বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ইয়েগোরোভকা এবং খেরসন অঞ্চলের আলয়োশকার বসতি এলাকায় দুটি ইউক্রেনীয় মানববিহীন বিমানবাহী যানকে ধ্বংস করেছে। এছাড়াও, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ভলনোভাখা এবং জাপোরোজিয়ে অঞ্চলের টোকমাকের বসতিগুলির অঞ্চলে উরাগান এবং হিমার্স একাধিক লঞ্চ রকেট সিস্টেমের ১১টি রকেট গুলি করে ধ্বংস করা হয়েছিল,’ কোনাশেনকভ বলেছেন। সূত্র: তাস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন