বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রামগঞ্জে বিএনপি নেতার বাড়িতে হামলা ভাঙচুর লুটপাট

ল²ীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ল²ীপুর জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক বিল্লাল হোসেন পাটোয়ারীর বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নোয়াগাঁও ইউনিয়নের হোটাটিয়া গ্রামের পাটোয়ারী বাড়িতে ইউনিয়ন বিএনপি নেতা বিল্লাল পাটোয়ারীর বাড়িতে এ ঘটনা ঘটে।
বিল্লাল পাটোয়ারী জানান, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের একদল সন্ত্রাসী দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে ৩০/৩৫টি মোটর সাইকেলযোগে একযোগে হামলা চালিয়ে তাÐব শুরু করে। আমার মোটরসাইকেল, দুইটি ফ্রিজ, বেসিন, আলমিরা ও শো-কেইস ভাঙচুর চালায়। এ সময় ঘরে রক্ষিত নগদ টাকা, মালামাল, দলীলপত্র, স্বর্ণলংকার লুটপাট করে নিয়ে যায় সন্ত্রাসীরা।
তবে একটি নিরপেক্ষ সূত্র থেকে প্রাপ্ত তথ্য থেকে জানা যায়, বিএনপির অভ্যান্তরীণ কোন্দলে বিল্লাল পাটোয়ারীর বাড়িতে হামলার ঘটনা হতে পারে। বিল্লাল পাটোয়ারী ইউনিয়ন বিএনপির রাজনীতিকে চাঙ্গা করতে গত কয়েক বছর থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে একটি মহল চরম ক্ষুব্দ। এ ঘটনার জেরেই ভাড়া করা সন্ত্রাসী দিয়ে হামলার ঘটনা ঘটতে পারে।
ইউনিয়ন বিএনপির সভাপতি মারুফ ভ‚ইয়া জানান, রাজনীতি হবে রাজপথে। অথচ সন্ত্রাসী কায়দায় বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা কাপুরুষতার লক্ষণ। এটা কোনভাবেই মেনে নেয়া যায় না। আর আমাদের দলীয় কোন কোন্দল নেই। একটি মহল ঘোলা পানিতে মাছ শিকারের পায়তারা করছে।
হামলা ভাঙচুরের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান বিএনপির অন্যতম শরীক দল এলডিপির কেন্দ্রীয় মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। তিনি এসময় সাংবাদিকদের জানান, সারাদেশে বিএনপি ও শরীক দলগুলো যখন গণতন্ত্র পুনরুদ্ধারে শান্তিপূর্ণ আন্দোলনে যথেষ্ট সাড়া জাগাতে সক্ষম হয়েছে তখনি ক্ষমতাসীন দল আন্দোলন নস্যাৎ করতে সন্ত্রাসী কায়দায় হামলা ভাঙচুর ও লুটপাট করে আতঙ্ক সৃষ্টি করছে। আমরা এ হামলার ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় চেয়ারম্যান মো. সোহেল রানা জানান, আমি লজ্জিত এমন ঘটনায়। আমার ইউনিয়নে এ ধরনের ঘটনায় ক্ষমা প্রার্থণা করছি। যারা এ ঘটনার সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় আনা উচিৎ।
রামগঞ্জ উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মোজাম্মেল হোসেন মজু জানান, আমি অসুস্থ। গতকাল হসপিটাল থেকে বাসায় ফিরেছি। আমি বিষয়টি জানতে পেরেছি। এ ধরনের ঘটনায় বিএনপি অবশ্যই আইনগত ব্যবস্থা নিবে।
রামগঞ্জ থানার ওসি মোঃ এমদাদুল হক জানান, আমি এ ধরনের ঘটনার কিছুই জানিনা। আমাকে কেউ জানায়নি ঘটনাটি। তবে এটা জানি বিএনপি ও আওয়ামীলীগের দলীয় কর্মসূচি রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন