মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নতুন-পুরোনো শিক্ষার্থীদের মিলনমেলা

ফুলবাড়ীতে জিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উৎসব

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ গোলাম মোস্তাফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয়ের শত বছর পূর্তি নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালেই বিদ্যালয় মাঠ থেকে বের হয় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে অংশ নেন বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী ও শিক্ষকেরা। শোভাযাত্রাটি ফুলবাড়ী পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে আবার মাঠে এসে শেষ হয়।
শোভাযাত্রা শেষে বিদ্যালয় চত্বরে এসে জাতীয় পতাকা উত্তোলন শেষে শান্তির পায়রা ও বেলুন ওড়িয়ে শতবর্ষ পূর্তি উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযাদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
শতবর্ষপূর্তি উদযাপন কমিটির আহŸায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টনের সভাপাতিত্বে প্রধান অতিথির বক্তব্য করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বিরেন্দ্র নাথ সরকার, শতবর্ষ পূর্তি অনুষ্ঠানের সদস্য সচিব সাবেক ছাত্র ও মেয়র মাহমুদ আলম লিটন প্রমুখ।
উল্লেখ্য, ১৯২০ সালে গোলাম মোস্তফা হাই মাদরাসা হিসেবে শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা লাভ করে। পরবর্তী সময় ১৯৫৮ সালে এটি জিএম উচ্চ বিদ্যালয়ে রূপান্তর হয়। ২০২০ সালে বিদ্যালয়টি ১০০ বছর পূর্ণ হয়। এ উপলক্ষে শতবর্ষপূর্তি উৎসবের প্রস্তুতি হিসেবে শতবর্ষ উদ্যাপন কমিটি গঠন করা হয়। করোনা মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানটির শত বছর পূর্তির দুই বছর পর এই উৎসব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন