শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বশেমুরবিপ্রবি ও আন্তর্জাতিক ধান গবেষণা প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক স্বাক্ষর

গোপালগঞ্জ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:১৭ পিএম

 

ফিলিপাইনভিত্তিক আন্তর্জাতিক ধান গবেষণা প্রতিষ্ঠানের (ইরি) সঙ্গে একাডেমিক সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১নং কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে চুক্তি সম্পন্ন হয়। বশেমুরবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব এবং ইরির পক্ষে প্রতিষ্ঠানটির বাংলাদেশ প্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারী সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তির আওতায় গবেষণা, শিক্ষক-শিক্ষর্থীদের গবেষণায় সহায়তা দেওয়া, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন সেমিনার ও কর্মশালা আয়োজন, নবীন কৃষি গবেষক ও কৃষি উদ্যোক্তা উন্নয়ন সহ বিভিন্ন ক্ষেত্রে বশেমুরবিপ্রবি ও ইরি একযোগে কাজ করবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. মো: মোবারক হোসেন। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইরির বাংলাদেশ প্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারী, ইরির বিজ্ঞানী ড. স্বাতী নায়েক, অত্র বিশ^বিদ্যালয়ের মানবিকী অনুষদের ডিন মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, শিক্ষক সভাপতি ড. সালেহ আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: বদরুল ইসলাম, কৃষি বিভাগের সভাপতি ড. নাজমুল হক শাহীন, সহকারী অধ্যাপক ড. জিলহাস আহমেদ জুয়েল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. গোলাম ফেরদৌস।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, প্রক্টর, রেজিস্ট্রার, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ইরির কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন