শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মঠবাড়িয়ায় মাঠ রক্ষার দাবিতে ৫ শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার বাদুরায় খেলার মাঠ রক্ষার দাবিতে গত রোববার সকালে মানববন্ধন করেছে ৫ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। সোবাহান শরীফ মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে ঘণ্টাব্যাপী মানববন্ধনে সহাস্রাধিক শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী অংশ নেয়। মানববন্ধনে অংশ নেয়া শিক্ষা প্রতিষ্ঠানসমূহ হলো, সোবাহান শরীফ মাধ্যমিক বিদ্যালয়, বাদুরা ডিএস দাখিল মাদরাসা, ৩৪নং বাদুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাদুরা শিশু নিকেতন কিন্ডার গার্টেন ও বাদুরা নূরাণী মাদরাসা।
মানববন্ধন শেষে সোবাহান শরীফ মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক বিধান চন্দ্র মিত্রের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাদুরা ডিএস দাখিল মাদরাসার সুপার মাওলানা আফজাল হোসেন, বাদুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল্লাহ আল মামুন, অভিভাবক আবু হানিফ টুকু পঞ্চাইত ও শিক্ষার্থী তাছনিয়া আক্তার প্রমুখ।
বক্তারা বলেন, বাদুরা বজার কেন্দ্রিক ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের খেলাধূলার জন্য একটি মাত্র খেলার মাঠ। স্থানীয় মো. বছির ফরাজী গং খেলার মাঠ দখল করে দোকান করার পায়তারা চালাচ্ছে বলে তারা অভিযোগ করেন। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক ইউপি চেয়ারম্যান আ. সোবাহান শরীফ ২০ বছর আগে বছির ফরাজী গং কে বিকল্প জমি ও বাজারে ৪টি ভিটি দিয়েছেন। তারা শিক্ষার্থীদের শারীরিক কসরত ও খেলাধুলার জন্য খেলার মাঠটি সংরক্ষণের জন্য প্রশাসনের নিকট দাবি জানান।
এব্যাপারে মো. বছির ফরাজী খেলার মাঠ দখল চেষ্টার অভিযোগ অস্বীকার করে জানান, তার রেকর্ডভূক্ত সারে ১৬ শতাংশ জমি খেলার মাঠের বাইরে। খেলার মাঠে না তার জমিতেই দোকান হবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন