শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাটোরে বিড়ির শুল্ক কমানোসহ ৫ দফা দাবিতে মানববন্ধন

নাটোর প্রতিনিধি | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৪ পিএম

বাজেটে বিড়ির শুল্ক কমানো, নকল বিড়ি বন্ধসহ ৫ দফা দাবিতে নাটোরে মানববন্ধন ও কাস্টমস অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে বিড়ি শ্রমিক ইউনিয়ন।

বুধবার (১৫ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১ টার দিকে নাটোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে মানববন্ধন শেষে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অফিসের উপ-কমিশনার হাসনাইন মাহমুদ বরাবর ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের প্রাচীন শ্রমঘন বিড়ি শিল্পে সমাজের অসহায়, সুবিধা বঞ্চিত লক্ষ লক্ষ শ্রমিক কাজ করে জীবিকা নির্বাহ করে। অথচ বিদেশী বহুজাতিক কোম্পানীর ষড়যন্ত্রে দেশীয় এ শিল্পটি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। বিভিন্ন সময়ে বিড়ির উপর ষড়যন্ত্রমূলকভাবে শুল্ক বৃদ্ধির ফলে অসাধু ব্যবসায়ীরা শুল্ক ফাঁকি দিতে নকল বিড়ি তৈরি করে বাজারজাত করছে। ফলে একদিকে সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে আর অন্যদিকে প্রকৃত রাজস্ব প্রদানকারী বিড়ি শিল্প মালিক ও শ্রমিকরা চরম ক্ষতিগ্রস্থ হচ্ছে।

বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক হারিক হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সহ-সভাপতি নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত লাভলু, প্রচার সম্পাদক শামীম ইসলাম, কার্যকরী সদস্য আনোয়ার হোসেন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন